‘অকৃতকার্য’ পড়ুয়াদের ভরতির অভিযোগে উত্তাল উত্তরপ্রদেশ, নির্দেশ তদন্তের

Read Time:1 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ উত্তরপ্রদেশের ২০২১-২২ সালের এনইইটি অর্থাৎ আয়ুর্বেদ, হোমিওপ্যাথি ও ইউনানি কোর্সে ভরতির পরীক্ষায় বিপুল কারচুপির অভিযোগ উঠেছে বলে জানা গিয়েছে।‘অকৃতকার্য’প্রার্থীরা রাজ্যের কলেজে ভরতির সুযোগ পেয়ে গিয়েছেন, এমনই অভিযোগ। বড়সড় অস্বস্তিতে যোগী সরকার।
এই বিষয়ে পড়াশোনার জন্য আলাদা কোর্সও শুরু হয়। গত বছরের সেপ্টেম্বরে ফল প্রকাশিত হওয়ার পরই উঠেছে অভিযোগ। এক কর্মী জানান, বহু পড়ুয়ার দাবি, তাঁরা পরীক্ষায় উত্তীর্ণ না হতে পারলেও, তাঁদের থেকে কম নম্বর পাওয়া পড়ুয়ারা ভরতি হতে পেরেছেন।
আরও জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দফতরে পালটা চিঠি দিয়েছে মন্ত্রক। দায়ের হয়েছে এফআইআরও। যোগী সরকার বিবৃতিতে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আরজি জানিয়েছে সিবিআই তদন্তের জন্য।
আয়ুশ দফতর ৮৯১ জন পড়ুয়াকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে। সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছে, এই ঘটনায় কোটি কোটি টাকার দুর্নীতি রয়েছে। এপ্রসঙ্গে উত্তরপ্রদেশের এক প্রতিমন্ত্রী দয়াশংকর মিশ্র জানান, সরকার প্রতিটি কোর্সের জন্য আলাদা ফি নির্ধারণ করে রেখেছে। কেউ যদি অতিরিক্ত টাকা নিয়ে ভরতি করায় তাহলে তার জন্য তদন্ত হওয়া দরকার। কড়া শাস্তি দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *