অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যে পানীয় জল ঝাড়গ্রামের দুই গ্রামে, কথা রাখলেন মমতা

Read Time:3 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ গ্রামবাসীরা মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে পেয়ে পানীয় জলের আরজি জানিয়েছিলেন। আশ্বাস দেওয়ার ২৪ ঘণ্টা আগেই পানীয় জল পেলেন দু’টি গ্রামের বাসিন্দারা। মঙ্গলবার বেলপাহাড়ির সাহারি থেকে সভা সেরে ঝাড়গ্রাম ফেরার পথে গ্রামের বাসিন্দারা পানীয় জলের সমস‌্যার কথা জানিয়ে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রীর কাছে। এরপরই বুধবার বিনপুরের বিধায়ক দেবনাথ হাঁসদা জনস্বাস্থ্য কারিগরি দফতরের আধিকারিকদের সঙ্গে নিয়ে দু’টি গ্রামে যান। এলাকা পরিদর্শন করেন। এরপরই দু’টি গ্রামে পানীয় জলের ব্যবস্থা করা হয়। এই উদ্যোগে খুশি বাসিন্দারা।
কুড়চিবনি গ্রামে ১৯৮০ সালের একটি পুরনো পাম্প ছিল, স্থানীয় সূত্রে জানা গিয়েছে। পর্যাপ্ত পানীয় জল পাচ্ছিলেন না গ্রামবাসীরা। সেই পাম্পের ক্ষমতা বাড়িয়ে ৬টি নতুন কল চালু করা হয়। মালাবতী গ্রামে এক সপ্তাহের মধ্যে নতুন পানীয় জলের পাম্প বসে যাবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। এদিন এই গ্রামে অস্থায়ীভাবে ট্যাঙ্কারের মাধ্যমে জনস্বাস্থ্য কারিগরি দফতরের পক্ষ থেকে পানীয় জল সরবরাহ করা শুরু হয়েছে। বিধায়ক দেবনাথ হাঁসদা বলেন, “মালাবতী গ্রামে একটি সাব-মার্সিবল পাম্প বসানো হবে। তার মাধ্যমে পানীয় জল পাবেন গ্রামবাসীরা।
অন্যদিকে, কাঁকো গ্রাম পঞ্চায়েতের সদস্য রাজীব মুর্মু বলেন, “মুখ্যমন্ত্রী গ্রামবাসীদের কথা দিয়েছিলেন গ্রামে পানীয় জলের ব্যবস্থা হবে। সেই মতো এদিন বিধায়ক দেবনাথ হাঁসদা জনস্বাস্থ্য কারিগরি দফতরের আধিকারিকদের নিয়ে গ্রাম দেখে গিয়েছেন। কয়েকদিনের মধ্যেই স্থায়ীভাবে পানীয় জলের ব্যবস্থা হয়ে যাবে।” এই বিষয়ে ঝাড়গ্রামের জেলাশাসক সুনীল আগরওয়াল বলেন, “কুড়চিবনি গ্রামে পাম্পটি সারিয়ে ক্ষমতা বাড়ানো হয়েছে। ৭টি কলের মধ্যে ৬টি কল চালু হয়েছে। আর একটি কল বৃহস্পতিবারের মধ্যে চালু হয়ে যাবে। আর মালাবতীর বিশ্বাসপাড়া যেহেতু পাথুরে এলাকা তাই সেখানে সাতদিনের মধ্যে নতুন পাম্প বসিয়ে স্থায়ী পানীয় জলের ব্যবস্থা করে দেওয়া হবে। তবে বুধবার থেকে জনস্বাস্থ্য কারিগরি দফতরের পক্ষ থেকে ট্যাঙ্কারের মাধ্যমে পানীয় জল সরবরাহ করা হচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *