আন্দোলনে এখনও অনড় মেডিক্যাল পড়ুয়ারা !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি, ওয়েব ডেস্ক : কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়ারা এখনও তাঁরা তাদের দাবিতে অনড় । আজ থেকে তাঁরা অনির্দিষ্টকালের জন্য অনশন শুরু করলেন । তাঁদের দাবি, দ্রুত ছাত্র সংসদ নির্বাচন করতে হবে । আন্দোলনকারী ডাক্তারি পড়ুয়ারা দাবি জানিয়েছেন , ঘেরাও চলাকালীন রোগী পরিষেবা কাদের ষড়যন্ত্রে ব্যাহত হয়েছিল তা চিহ্নিত করার পাশাপাশি , পড়ুয়াদের হেনস্থাকারী অধ্যাপকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা করতে হবে ।

মেডিক্যাল কলেজ সকলের নিরাপত্তার কথা ভেবে পুলিশ মোতায়েন রয়েছে । হাসপাতাল সূত্রে খবর, অধ্যক্ষ, অধ্যাপকদের গত পরশু রাতে বেরোতে দেওয়া হয়নি। তারপর সকাল হতেই নার্সিং স্টাফরা তাঁদের বিভাগীয় প্রধানদের ছাড়িয়ে নিতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে । মূলত গতকাল থেকেই অবস্থানে বসেছেন মেডিক্যালের পড়ুয়ারা। তবে সপ্তাহের ব্যস্ততম দিনে তার প্রভাব পড়েছে মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভাগগুলিতেও। একদিকে আউটডোরে ভিড় লেগে থাকে। এখানে রাজ্যের বাসিন্দারা বহু দূর থেকে চিকিৎসকদের কাছে আসে । এখানে অনেকের পরিবারেরই সদস্য গুরুত্বপূর্ণ হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের সঙ্গে দেখা করতে আসেন আত্মীয় স্বজনরা । মূলত সকাল শুরু পর থেকেই তা আরও প্রভাব ফেলতে শুরু করে। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ ওঠে এদিন। অবশেষে মামলা করা হয়েছে কলকাতা হাইকোর্টে ।

এদিন একদিকে রোগীর পরিবার ভোগান্তিতে আর অন্যদিকে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে মেডিক্যাল পড়ুয়াদের অবস্থান বিক্ষোভ। দুপক্ষের মধ্যে বিক্ষোভ ছড়িয়ে পড়ে । একজন নার্সিং স্টাফ জানান , ‘এখানে আমাদের নার্সিং সুপার ম্যাডামকে আটকে রেখেছে, সব সময় মেয়েদেরকে নিচু করে দেখা হয়, ম্যাডম যদি বেরিয়ে আসেন, কোনও ফ্যাকাল্টি, এইচওডি এখান থেকে বেরিয়ে আসতে পারবে না।’ এছাড়াও এক রোগীর পরিজন বলেন, তিনি আজকে রিপোর্ট নিতে এসেছেন এবং সেই রিপোর্ট নেওয়ার পর সিটি স্ক্যান হবে। কিন্তু রিপোর্ট পাবার জায়গা বন্ধ করে দেওয়া হয়েছে । তিনি অভিযোগ করেন , তাঁরা ঠিক ভাবে পরিষেবা পাচ্ছে না । এই ঘটনার কৈফিয়ত হাসপাতাল সুপারের কাছে চাইবেন তারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *