এই সহজ পদ্ধতি অবলম্বন করেই এবার বাড়িতে বসে পেয়ে যান Jio-র 5G সিম! জানুন বিস্তারিত

Read Time:3 Minute

টুয়েন্টি ফোর আওয়ার্স টিভি ওয়েব ডেস্ক: বিগত কয়েকমাস ধরে ভারতে 5G পরিষেবা শুরু হওয়া নিয়ে চরম তৎপরতা দেখা গিয়েছে। ইতিমধ্যেই সম্পন্ন হয়ে গিয়েছে 5G স্পেকট্রাম (5G Spectrum) নিলামের বিষয়টিও। যেখানে সবাইকে টেক্কা দিয়ে সবচেয়ে বেশি স্পেকট্রামের অধিকারী হয়েছে মুকেশ আম্বানির সংস্থা Reliance Jio। এদিকে, এই নিলাম শেষ হওয়ার সাথে সাথেই দেশজুড়ে 5G পরিষেবা চালু করার ক্ষেত্রে চূড়ান্ত প্রস্তুতি নিতে শুরু করেছে দেশের টেলিকম সংস্থাগুলি।

শুধু তাই নয়, ইতিমধ্যেই ভারতে 5G পরিষেবার রোলআউটের বিষয়ে একাধিক রিপোর্ট সামনে এসেছে। তবে, এই পরিষেবা শুরু করার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছে Jio। ইতিমধ্যেই Jio-র পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে যে, আসন্ন দীপাবলির মধ্যেই তারা 5G পরিষেবা গ্রাহকদের জন্য নিয়ে আসবে। এমতাবস্থায়, আপনি যদি একজন Jio ব্যবহারকারী হন এবং 5G পরিষেবা উপভোগ করতে চান সেক্ষেত্রে এই খবরটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। মূলত, বর্তমান প্রতিবেদনে আজ আমরা Jio-র 5G সিমের হোম ডেলিভারির প্রসঙ্গটি উপস্থাপিত করব। যার মাধ্যমে আপনি বাড়িতে বসেই নতুন 5G সিমটি পেতে পারেন।

Jio-র 5G সিম পেতে এই পদ্ধতি অনুসরণ করুন: Jio-র 5G সিম হোম ডেলিভারি পাওয়ার জন্য আপনাকে একটি অত্যন্ত সহজ পদ্ধতি অনুসরণ করতে হবে। যেটির জন্য প্রথমে আপনাকে Reliance Jio-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সেখানে থাকা “Get Jio SIM” অপশনে ক্লিক করতে হবে।

এরপরে আপনার নাম এবং আপনার ফোন নম্বরটি রেজিস্টার করে সেখানে প্রদত্ত ফর্মটি সঠিকভাবে পূরণ করতে হবে। ফর্মটি পূরণ করার পরে, আপনার মোবাইল নম্বরে একটি OTP (One-time password) পাঠানো হবে। তারপরে আপনি একটি প্রিপেইড সিম কার্ড পেতে চান নাকি পোস্টপেইড বিকল্প বেছে নিতে চান তা জানতে চাওয়া হবে।

এইভাবে 5G সিম কার্ডের হোম ডেলিভারি পান: সমস্ত বিবরণ পূরণ করার পরে এবং প্রিপেইড কিংবা পোস্টপেইডের মধ্যে থাকা বিকল্প বেছে নেওয়ার পরে, আপনি কোন ঠিকানায় সিম কার্ডটি পেতে চান তা ওয়েবসাইটে আপনাকে জানিয়ে দিতে হবে। তবে, মনে রাখবেন ওই ঠিকানাটি আপনার আধার কার্ডের সাথে থাকা ঠিকানার সাথে এক হতে হবে। আর এইভাবেই, খুব সহজ উপায়ে আপনি বাড়িতে বসেই 5G সিমের ডেলিভারি পেতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *