গরুপাচার মামলায় সিবিআই নোটিস অনুব্রতের ভাগ্নেকেও

Read Time:3 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ বীরভূমে ফের সক্রিয় সিবিআই। গরুপাচার মামলায় একাধিক অনুব্রত ঘনিষ্ঠকে নোটিস পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরমধ্যে অনুব্রতকন্যা সুকন্যা মণ্ডলের মালিকানাধীন সংস্থাও রয়েছে। আগামী সোমবারের মধ্যে সংস্থার সমস্ত নথি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নোটিস পাঠানো হয়েছে অনুব্রতর ভাগ্নে রাজা ঘোষ-সহ একাধিক চালকলের মালিককেও।

মঙ্গলবার অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী সঞ্জীব মজুমদারকে ম্যারাথন জেরা করেছে সিবিআই। বুধবার সাতসকালে একাধিক চালকলের মালিক, চালকল সংস্থাকে নোটিস পাঠাল তদন্তকারীরা। এএনএম অ্যাগরোকেম প্রাইভেট লিমিটেডের দুই ডিরেক্টর সুকন্যা ও অনুব্রতঘনিষ্ঠ পুরকর্মী বিদ্যুৎবরণ গাইন। আগামী সোমবারের মধ্যে এই চালকলের নথি জমা করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে অনুব্রত ঘনিষ্ঠ দিদির চালকলে আবার হানা দেয় সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, কবে মিল চালু হয়েছিল, পাশাপাশি মিলের সমস্ত কাগজপত্র নিয়ে মিলের বর্তমান ম্যানেজারকে দেখা করতে যাওয়ার জন্য নোটিস দেওয়া হয়েছে। পাশাপাশি আরও বেশকিছু তথ্যের জন্য মিলের ভিতরে ঢুকেছিলেন সিবিআই আধিকারিকরা।

এদিন সিবিআই ক্যাম্পে যান নানুরের সাব রেজিস্ট্রি অফিসের এক আধিকারিক। জানা গিয়েছে, তাঁকে নানুর এলাকার বেশ কিছু জমির নথি নিয়ে আসতে বলা হয়েছিল। ওই সাব রেজিস্টার আধিকারিক জানিয়েছেন, হাটসেরান্দি এলাকায় ৪১ শতক ও ২ শতক এই দুটি জমি বিক্রি হয়েছিল। সেই জমির নথি চেয়ে পাঠানো হয়েছিল। এদিন শান্তিনিকেতন ক্যাম্পে আসেন আশুতোষ মুখোপাধ্যায় নামে এক ব্যক্তি। তাঁর দাবি, তিনি একটি জমি বিক্রি করেছিলেন সেই প্রসঙ্গেই জিজ্ঞাসাবাদ করতে তাঁকে ডাকা হয়েছে। 

অনুব্রত মণ্ডলের ভাগ্নে রাজা ঘোষকেও নোটিস দিয়েছে সিবিআই। উল্লেখ্য, এই রাজা ঘোষ প্রাইমারি কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন। পাশাপাশি, তিনি এবং তাঁর স্ত্রী বোলপুরের একটি চালকলের মালিক। এছাড়াও, বোলপুরের বুকে তাঁর বিপুল পরিমাণ সম্পত্তি রয়েছে। সেই কারণেই তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য সিবিআই ডেকেছে বলে সূত্রের খবর। এদিন তাঁর বাড়িতে তাঁর হাতেই নোটিস ধরায় সিবিআই কর্তারা।

অন্যদিকে, এদিন ডেকে পাঠানো হয়েছে অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ ব্যবসায়ী সঞ্জীব মজুমদারকে। নিজস্ব অ্যাকাউন্ট-সহ তাঁর শান্তিময়ী চালকল ও সাঙরা চালকলের তথ্য চেয়ে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *