গোপালনগরে পুলিশি হানা, বাজেয়াপ্ত লক্ষাধিক টাকার নিষিদ্ধ শব্দবাজি

Read Time:3 Minute

24 Hrs Tv, ওয়েব ডেস্ক ঃ দক্ষিণ ২৪ পরগনার গোপালনগরে তৎপরতার সঙ্গে গোডাউনে হানা দিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্ত করল পুলিশ। ওই গোডাউনের মালিককে তড়িঘড়ি গ্রেফতার করা হয়েছে। গোপালনগর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের সুন্দরপুর এলাকায় ওই গোডাউনে হানা দেয় পুলিশ। ঘটনাটি ঘটেছে গতকাল সন্ধ্যেয়। সূত্র মারফত জানা গিয়েছে ,প্রায় ৭ থেকে ৮ লক্ষ টাকার নিষিদ্ধ শব্দবাজি উদ্ধার করা হয়েছে। পাশাপাশি, গতকাল সন্ধ্যেয় গাইঘাটা থানার পুলিশ ঠাকুরনগর বাজারে হানা দিয়ে প্রচুর শব্দবাজি বাজেয়াপ্ত করে। এখনও পর্যন্ত দুজনকে গ্রেফতার করা হয়েছে।
প্রচুর পরিমান শব্দবাজি তৈরির মশলা উদ্ধার করল, বীরভূমের নানুর থানার পুলিশ। ধরপাকড় চালিয়ে উদ্ধার করেছে লক্ষাধিক টাকার নিষিদ্ধ শব্দবাজি।
গত মঙ্গলবার ভোররাতে নানুরের রামকৃষ্ণপুর গ্রাম থেকে গণেশ ঘোষ নামে এক ব্যক্তির বাড়ি থেকে প্রায় দেড় কুইন্টাল-এরও বেশি নিষিদ্ধ শব্দবাজি তৈরির মশলা উদ্ধার করেছে পুলিশ। যার আনুমানিক বাজার মূল্য টাকা। যখন বাজি তৈরীর কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটছে,ঠিক তখন এখানে প্রচুর পরিমাণ বাজি তৈরির মশলা উদ্ধার হয়েছে। আরও জানা গিয়েছে, ২০১৭ সালের পর থেকে গণেশ ঘোষের কাছে বাজি তৈরির কোনও বৈধ কাগজ পর্যন্ত ছিল না। সে বেআইনিভাবে, শব্দবাজি তৈরি করছিল, এবং বিভিন্ন জায়গায় সেগুলি সে সরবরাহ করত।
এরপরই প্রচুর বাজি উদ্ধার করে নিউটাউন থানার পুলিশ।
নিউটাউন থানা এলাকার জ্যোতিনগর থেকে এই বিপুল বাজি উদ্ধার হয়। এখনও পর্যন্ত প্রায় ২০০কেজি বাজি উদ্ধার করা হয়। পুরুলিয়ায় লরি ভর্তি নিষিদ্ধ বাজি উদ্ধার করে পুলিশ। পাশাপাশি সেপ্টেম্বরের শেষে, দুর্গাপুজোর আগে, নিষিদ্ধ বাজির রমরমা চোখে পড়তে শুরু করে। লরির চালককে গ্রেফতার করা হয়েছে। ভিন্ রাজ্য থেকে এ রাজ্যে নিষিদ্ধ বাজি ঢুকছিল বলেও জানা গিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাতে ঝাড়খণ্ডের রাঁচি থেকে গাড়িটি ঢোকে পুরুলিয়ায়। পুরুলিয়া শহরের রাঁচি রোড এলাকায় নাকা চেকিং করার সময় সেটিকে আটক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *