ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে কলকাতা মেডিক্যালে ধুন্ধুমার !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি, ওয়েব ডেস্ক : কলকাতা মেডিক্যালে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ধুন্ধুমার । হাসপাতালে না ঢুকতে পারার অভিযোগ ওঠে । পুলিশের বিরুদ্ধেও নিষ্ক্রিয়তার অভিযোগ । এই অভিযোগের জেরে কলকাতা হাইকোর্টে মামলা করা হল। এক রোগীর আত্মীয় বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে মামলা করেন। তবে আগামীকাল মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। হাসপাতাল সূত্রের খবর, অধ্যাপক ,অধ্যক্ষদের রাতে বাইরে বেরোতে দেওয়া হয়নি। আজ সকালে নার্সিং স্টাফরা তাঁদের বিভাগীয় প্রধানদের ছাড়িয়ে নিয়েতেই পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে ।

সূত্রের খবর , মেডিক্যালের পড়ুয়ারা গতকাল থেকেই অবস্থানে বসেছেন । তবে সপ্তাহের ব্যস্ততম দিনে তার প্রভাব পড়েছে মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভাগগুলিতেও। মেডিক্যালে রাজ্যের বহু দূর থেকে বিভিন্ন সমস্যার জন্য রোগীরা ও তাদের আত্মীয়েরা চিকিৎসকদের কাছে আসে । অনেকের পরিবারেরই সদস্য শহরের গুরুত্বপূর্ণ হাসপাতালে চিকিৎসাধীনে আছে । তাঁদের দেখতেও আসেন আত্মীয় স্বজনরা। মূলত সকাল শুরু পর থেকেই তা আরও প্রভাব ফেলতে শুরু করে। এদিন পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ ওঠে । কলকাতা হাইকোর্টে শেষ পর্যন্ত মামলা দায়ের করা হয় । কলেজের মেইন গেটে তালা লাগিয়ে বিক্ষোভ করে । অধ্যক্ষ সহ মোট ২৩ জন অধ্যাপক কে ঘেরাও করা হয় ।

ছাত্র সংসদ নির্বাচনের বিক্ষোভের পাশাপাশি এদিন রোগীর পরিবারের লোকেরা ভোগান্তিতে পড়েছে । আর এই দুপক্ষের মধ্যে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। সূত্রের খবর , একজন নার্সিং স্টাফ অভিযোগ করেন , ‘ সব সময় মেয়েদেরকে নিচু করে দেখা হয়, এখানে আমাদের নার্সিং সুপার ম্যাডামকে আটকে রেখেছে, তার একটাই উদ্দেশ্য, ম্যাডম যদি বেরিয়ে আসেন, কোনও ফ্যাকাল্টি, এইচওডি এখান থেকে বেরিয়ে আসতে পারবে না।’রোগীর পরিজনের তরফে একজন বলেন, তিনি আজকে রিপোর্ট নিতে এসেছেন । কিন্তু তাঁদের পরিষেবা দেওয়া হচ্ছে না । রিপোর্টের পাবার জায়গা বন্ধ করে দেওয়া হয়েছে । আরামবাগের এক রোগীর পরিবারের মহিলা বলেন, সকলেই তো ভিতরে, তাহলে আমারা কী ভাবে পরিষেবা পাবো ? এই ঘটাণায় ক্ষুব্ধ রোগী ও রোগীর পরিজনেরা । এই ঘটনার জেরে হাসপাতাল সুপারের কাছে জবাব চাইবেন তারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *