পুজো উদ্বোধন নিয়ে মমতাকে খোঁচা দিলীপের !

Read Time:2 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্ক :পুজোর গন্ধে মাতোয়ারা বাংলা। আর মাত্র হাতে গোনা দিনের অপেক্ষা। তারপরই উৎসবে মেতে উঠবেন গোটা রাজ্য। আর এই পুজোর আমেজেই একের পর এক পুজোর উদ্বোধন করে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সল্টলেক টালা পার্কেও তাঁকে পুজো উদ্বোধন করতে দেখা গিয়েছে এদিন। এবার এই বিষয় নিয়েই মমতাকে তোপ দাগলেন দিলীপ ঘোষ।

গোটা রাজ্য জুড়েই এখন উৎসবের পরিবেশ। বড় বড় মণ্ডপগুলিতে এসে গিয়েছে প্রতিমাও। ফিতে কেটে তার উদ্বোধনও শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সময়ই শুরু হল বিতর্ক। ইউনেস্কো স্বীকৃতি পাওয়ার ক্ষেত্রে কার কৃতিত্ব বেশি? কেন্দ্র সরকার নাকি রাজ্য সরকার? কার ভূমিকা বেশি তা নিয়ে যত তর্কবির্তক। বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ এই প্রসঙ্গে বলেন, ‘‌এটা তো একটা আন্তর্জাতিক বিষয়। কেন্দ্র এগিয়ে না এলে কী ভাবে সম্ভব? এত বড় একটা ব্যাপারে তুচ্ছ রাজনীতির কোনও জায়গা নেই।’‌

মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধন নিয়েও তোপ শানালেন দিলীপ। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‌দুর্গাপুজোয় রাজনীতিকরণ হচ্ছে। দুর্নীতি ঢাকতে এই সরকারের নীতি হল—কামাও, খাও, মস্তি করো। আর মেলা, খেলা, লীলাতে ভুলে থাকো। তবে ধর্মের কল বাতাসে নড়ে।’‌ ধর্মের কল বলতে দিলীপবাবু ঠিক কী বলতে চেয়েছেন তা স্পষ্ট করেন নি তিনি। তবে একের পর এক দুর্নীতি কাণ্ডে তৃণমূলের বেহাল অবস্থাকেই ধর্মের কলের বাতাসে নড়া বলে কটাক্ষ করেছেন বলে অনুমান রাজনৈতিক মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *