ফের প্রকাশ্যে এল তৃণমূলের দ্বন্দ্ব !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি, ওয়েব ডেস্ক : ফের সামনে এল নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব । এবার বাঁকুড়়ার ইন্দপুরেও অঞ্চল সভাপতির নির্বাচন ঘিরে তুমুল জল্পনা । দলের অঞ্চল সভাপতিদের নাম ঘোষণা হতেই বাঁকুড়া জেলায় একের পর এক ব্লকে তৃণমূলের ভিতরের নানা সমস্যা সামনে আসছে । সূত্রের খবর , কয়েকদিন আগেই তৃণমূলেরই একাংশ সিমলাপালে তৃণমূলের দলীয় কার্যালয়ে চড়াও হয়ে দলীয় কার্যালয় ভাঙচুর করে । এবার দলের জেলা সভাপতির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করলেন দলেরই ইন্দপুর ব্লকের সভাপতি রেজাউল খান । এই ঘটনার জেরে তৃণমূল জেলা নেতৃত্ব স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে পড়েছে ।

সুত্রের খবর ,তৃণমূল কর্মীদের একাংশ সিমলাপালে তৃণমূলের দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর চালায় । তার কারণ দিন দুই আগেই সিমলাপাল ব্লকের সাতটি অঞ্চল সভাপতি পদে রদ বদল না করে পুরনোদেরই পুনর্বহাল করা হয়েছিল । সেই ঘটনার রেশ কাটার আগেই এবার ইন্দপুরেও একই ঘটনা ঘটল। তৃণমূলের ইন্দপুর ব্লক সভাপতি রেজাউল খান-সহ নেতৃত্বের একাংশ চেয়েছিলেন গত গ্রাম পঞ্চায়েত, বিধানসভা ও লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে দলের একাধিক অঞ্চল সভাপতি বদল করা হোক । কিন্তু গত ১ জানুয়ারি বাঁকুড়া তৃণমূল ভবন থেকে তৃণমূলের বাঁকুড়া সাংগঠনিক জেলার অঞ্চল সভাপতিদের নাম প্রকাশের তালিকায় ইন্দপুর ব্লকের সাতটি অঞ্চলের মধ্যে তৃণমূলের কোনও অঞ্চল সভাপতিকেই বদল করা হয়নি ।

তারপর তৃণমূলের ইন্দপুর ব্লক নেতৃত্বের একাংশের মধ্যে এরই ক্ষোভের জের শুরু হয় । তৃণমূলের ইন্দপুর ব্লক সভাপতি রেজাউল খান প্রকাশ্যেই দলের জেলা সভাপতির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে সরব হন। তিনি দাবি করেন , ইন্দপুর ব্লকে আগামী পঞ্চায়েত নির্বাচনে দলের ফলাফল যদি খারাপ হয় জেলা সভাপতিকেই তার দায় নিতে হবে । বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রী শেখর দানা গোটা ঘটনায় তৃণমূলের দিকে কটাক্ষ ছুড়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *