ভূস্বর্গে ফের খুন কাশ্মীরি পণ্ডিত !

Read Time:3 Minute

24 HrsTv, ওয়েব ডেস্ক ঃ ভূস্বর্গে ফের খুন হলেন এক কাশ্মীরি পণ্ডিত। শনিবার সকালে সোপিয়ানে নিজের বাড়ির সামনে গুলিবিদ্ধ হন পুরান কিষাণ ভাট নামে ওই কাশ্মীরি পণ্ডিত। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এই হামলার দায় স্বীকার করেছে কাশ্মীর ফ্রিডম ফাইটার্স নামে এক জঙ্গি গোষ্ঠী। এই ঘটনায় বিশদ তদন্ত করা হবে বলে জানিয়েছেন কাশ্মীরের ডিআইজি সুজিত কুমার। স্থানীয় আধিকারিকদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার সকালে সোপিয়ানে নিজের বাড়ির সামনে গুলিবিদ্ধ হন কিষাণ ভাট। আরও জানা গিয়েছে, ওই কাশ্মীরি পণ্ডিতকে সুরক্ষা দেওয়ার জন্য একজন গার্ডকে মোতায়েন করা হয়েছিল। ঘটনার কিছুক্ষণ আগেই স্কুটারে চেপে ঘুরে এসেছিল ওই গার্ড। তবে তার সঙ্গে ছিল আরও এক ব্যক্তি। ঘটনায় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একজন ব্যক্তিই কিষাণকে লক্ষ্য করে গুলি চালায়। আশেপাশে কেউ লুকিয়ে রয়েছে কিনা, তা জানা যায়নি।

সুজিত কুমার বলেছেন, “এই খুনের দায় স্বীকার করেছে কাশ্মীর ফ্রিডম ফাইটার্স নামে এক জঙ্গি গোষ্ঠী। তবে এই বিষয় নিয়ে এখনও নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না কারা এই ঘটনা ঘটিয়েছে।” সেই সঙ্গে কাশ্মীরের ডিআইজি আরও জানিয়েছেন, “গার্ডের উপস্থিতিতে খুনের ঘটনা ঘটেছে কিনা তা এখনও জানা যায়নি। যদি গুলি চালানোর সময়ে ওই গার্ড ঘটনাস্থলে উপস্থিত ছিল বলে জানা যায়, তাহলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে ওই অঞ্চলের সমস্ত আধিকারিকের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।” আপাতত তদন্ত করে খুনের বিষয় তথ্য সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, কাশ্মীরি পণ্ডিতের হত্যার তীব্র নিন্দা করেছেন কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা। সেই সঙ্গে বলেছেন, যারা সন্ত্রাস ছড়াচ্ছে ও সন্ত্রাসবাদী কার্যকলাপে মদত দিচ্ছে, তাদের সমূলে বিনাশ করা হবে। কাশ্মীরের নানা জায়গায় এই হত্যার প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন কাশ্মীরি পণ্ডিতরা। জানা গিয়েছে, মৃত কিষাণের পরিবারে রয়েছে দুই স্কুলপড়ুয়া সন্তান। পরিবারের তরফে জানা গিয়েছে, একেবারেই বাড়ির বাইরে বেরতেন না কিষাণ। তা সত্বেও যেভাবে তিনি খুন হয়েছেন, তা নিয়ে যথেষ্ট আতঙ্কিত তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *