৭ ঘণ্টা ধরে অস্ত্রোপচার অভিষেকের চোখে, উদ্বিগ্ন মমতা

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি ওয়েব ডেস্ক : চোখের ক্ষত ও সমস্যা নিয়ে আমেরিকার একটি হাসপাতালে ভর্তি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । বিগত ছ’বছর ধরে চোখের সমস্যায় ভুগছেন তিনি। সেই সংক্রান্ত একটি অস্ত্রোপচার করাতে আমেরিকা গিয়েছেন অভিষেক।

বুধবার ভারতীয় সময় সন্ধে নাগাদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চোখে অস্ত্রোপচার করা হয়। জানা গিয়েছে, প্রায় সাত ঘন্টা ধরে চলে অস্ত্রপচার। চিকিৎসকরা প্রাথমিকভাবে মনে করছেন অপারেশন সফল হয়েছে। তবে এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না অভিষেক।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৯ অক্টোবর মুর্শিদাবাদে একটি কর্মীসভা সেরে ফিরছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার কবলে পড়েছিল তাঁর গাড়ি। অভিষেক তাঁর বাম চোখের নিচে গুরুতর আঘাত পান। চোখের নিচের হাড় ভেঙে যায়। তড়িঘড়ি কলকাতায় এনে তাকে ভর্তি করা হয় বেলভিউ হাসপাতালে। 

অভিষেক ঘনিষ্ঠদের একাংশের মতে, প্রাথমিকভাবে চিকিৎসায় কিছু গাফিলতি ছিল। ফলে চোখের চিকিৎসার জন্য তাকে বারবার কলকাতাঁর বাইরে যেতে হয়েছে। এর আগে ২০২০ সালে জানুয়ারিতে তাঁর চোখে একটি অস্ত্রোপচার হয়। সেই সময় নেতাজি ইনডোর স্টেডিয়ামের দলীয় এক কর্মসূচিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “এই নিয়ে মোট ছ’বার চোখ অপারেশন হল। আপাতত কিছুদিন বাড়ি থেকেই কাজ করবে অভিষেক।”

২০২০ সালের ওই অস্ত্রোপচারের পর তৃণমূল নেতাকে কিছুদিন বাড়িতে থেকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরাও। মূলত চোখে রোদ লাগাতে বারণ করেছিলেন তাঁরা। কিন্তু ওই অস্ত্রোপচারের পরেও পুরোপুরি সেরে ওঠেননি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফলতো এর পরেও হায়দরাবাদের চিকিৎসার জন্য যেতে হয় তাকে। 

তারপর গতকাল তাঁর চোখে সপ্তম অস্ত্রপচারটি হল। অভিষেকের সঙ্গে তাঁর স্ত্রী রুজিরা নারুলাও আমেরিকা গিয়েছেন বলে খবর। এদিকে কলকাতায় উদ্বেগে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে একটি ঘরোয়া বৈঠকে সেই কথা প্রকাশ করেছিলেন তৃণমূল সুপ্রিমো। বলেছিলেন, “ছেলেটি খুব ভুগছে। ঠাকুরের কৃপায় এবার অপারেশনটা ভালো হলেই ভালো। না হলে ওর দৃষ্টিশক্তি নিয়ে সমস্যা দেখা দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *