Read Time:2 Minute

মধ্যপ্রদেশে বাজি কারখানায় বিস্ফোরণ, আহত ২৫

24Hrs Tv ওয়েব ডেস্ক : প্রিয়াঙ্কা পাত্র: মধ্যপ্রদেশে বাজি কারখানায় বিস্ফোরণে আহত ২৫। আশঙ্কা করা হচ্ছে বেশ কিছু সংখ্যক শ্রমিক আটকে রয়েছেন কারখানার ভিতরে। মঙ্গলবার সকালে আচমকাই আগুন ধরে যায় মধ্যপ্রদেশের হরদা জেলার বৈরাগড়ের ওই বাজি কারখানায়। তারপরই একের পর এক বিস্ফোরণ ঘটে কারখানায়। বিস্ফোরণের ভয়ানক শব্দে কারখানার আশেপাশের সমস্ত এলাকা কেঁপে ওঠে। সেই বিস্ফোরণের ভয়ানক শব্দ শোনা যায় কয়েক কিলো মিটার এলাকা ছাড়িয়ে। ঘটনার জেরে বহু দূর পর্যন্ত ছড়িয়ে গিয়েছে আগুণের গোলা এবং কালো ধোঁয়া বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

ঘটনাস্থলে পুলিশ পৌঁছায় এবং উদ্ধারের কাজ শুরু করে দেয়। রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে এসে পৌঁছায়। পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের ফলে ঝলসে গিয়েছেন ২৫ জন শ্রমিক। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনারস্থলে স্থানীয় বাসিন্দারাও পৌঁছে উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। জানা যায়, বিস্ফোরণ যখন ঘটে সেই সময় বহু শ্রমিক কারখানার ভিতরেই ছিলেন এবং এত দ্রুত আগুন ছড়িয়ে পড়ে যে, শ্রমিকরা ভিতরেই আটকে পড়েন।

ইতিমধ্যে ২৫ জন শ্রমিককে উদ্ধার করা সম্ভব হয়েছে। এবং প্রাথমিক ভাবে জানা যায়, ৩০ জন শ্রমিক কারখানার ভিতরে ছিলেন। হরদার জেলাশাসক জানিয়েছেন, আহতদের উদ্ধার করে দ্রুত স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে এবং তাঁদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণের খবর পেয়ে শীঘ্রই ঘটনাস্থলে পৌঁছন জেলা এবং পুলিশ প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। স্থানীয় সূত্রে জানা যায়, মহিলা এবং শিশুও রয়েছে আহতদের মধ্যে। কারখানায় ৩০ জন কর্মী ছিলেন বলে জানা গিয়েছে। রাজু আগরওয়াল নামে এক ব্যক্তির ওই কারখানাটি বলে পুলিশ জানতে পেরেছে। ১৫ বার বিস্ফোরণ ঘটে ওই কারখানায়। স্থানীয়রা দাবি করে, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের কয়েকটি বাড়িও ভেঙে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *