রাজ্যে জেলবন্দি এক মহিলা ‘অন্তঃসত্ত্বা’, ‘গুজব’ দাবি এডিজি কারা’র

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : সম্প্রতি,পশ্চিমবঙ্গের বিভিন্ন সংশোধানাগারে ১৯৬ জন শিশু জন্ম নিয়েছে এবং জেলবন্দি এক মহিলা অন্তঃসত্ত্বা হয়ে পরার ঘটনায় বিতর্ক দেখা দিয়েছে। এই বিতর্কে ইতি টানতে এবার আসরে খোদ এডিজি কারা। বলেন ‘এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশপ্রণোদিত। কারা এই গুজব ছড়াচ্ছে আমরা খতিয়ে দেখছি’।

প্রসঙ্গত, কয়েকদিন আগে আদালত বান্ধব তাপস ভঞ্জ আলিপুর মহিলা জেল পরিদর্শনে গিয়েছিলেন। ওখানে গিয়ে তিনি দেখেন মহিলা কয়েদিদের মধ্যে এক জন অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। আর তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বিচারপতি শিবজ্ঞানম এবং বিচারপতি ভট্টাচার্যের দৃষ্টি আকর্ষণ করেছেন। মহিলা কয়েদিদের মধ্যে এক জন অন্তঃসত্ত্বা হয়ে পরার ঘটনায় স্বভাবতই অস্বস্তিতে পরে রাজ্যের কারা দফতর।
এই নিয়ে এডিজি কারা আরও জানান, ‘জেলের ভিতরে কোনও মহিলার পক্ষে গর্ভবতী হওয়া অসম্ভব। কোনও মহিলা জেলে গর্ভবতী হননি। জেলে থাকাকালীন যারা সন্তান প্রসব করেছেন তাঁরা আগে থেকেই গর্ভবতী ছিলেন। আমার সঙ্গে জেলের সুপারদের নিয়মিত বৈঠক হয়। আমি কখনও এই ধরণের কোনও অভিযোগ পাইনি। যারা এই গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’।

উল্লেখ্য, আলিপুর মহিলা জেলেও এক জন কয়েদি অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। তাই বিচার চেয়ে আদালত বান্ধব তাপস ভঞ্জ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছেন। ওই আদালত বান্ধব আর্জি জানিয়েছেন, রাজ্যের সমস্ত মহিলা সংশোধনাগার বা যে সব সংশোধনাগারে মহিলা সেল রয়েছে, সেখানে যেন কোনও পুরুষকে ঢুকতে দেওয়া না হয়। বিচারপতি শিবজ্ঞানম এবং বিচারপতি ভট্টাচার্যের মামলাটি ডিভিশন বেঞ্চ মামলাটি শুনেছেন। এরপর এই সংক্রান্ত সব মামলা ফৌজদারি কোর্টে পাঠিয়েছেন প্রধান বিচারপতি শিবজ্ঞানম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *