কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। নিজের ইস্তফাপত্র ডাকযোগে পাঠিয়েছেন রাষ্ট্রপতির কাছে। আলাদা করে ইস্তফাপত্র প্রধান বিচারপতির কাছেও ইস্তফাপত্র জমা দেবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ঘনিষ্ঠ মহল সূত্রে পাওয়া খবরে জানা যাচ্ছে, তিনি বিজেপিতে যোগ দিতে পারেন।

২০১৮ সালের মে মাসে কলকাতা হাইকোর্টে বিচারপতি হিসেবে কাজে যোগ দেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। এবছর অগাস্ট মাসেই তাঁর অবসর নেওয়ার কথা ছিল। তবে তার আগেই স্বেচ্ছাবসর নেওয়ার সিদ্ধান্ত এবং সরাসরি কেন্দ্রের শাসক দলে যোগ দেওয়ার সম্ভাবনা! লোকসভা নির্বাচনের আগে এই খবর ঘিরে উত্তাল জাতীয় রাজনীতি।

সকাল ৯টা ৫০ মিনিটে বাড়ি থেকে হাইকোর্টের উদ্দেশে রওনা হন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সাড়ে ১০টা বেজে ২১ মিনিটে হাইকোর্টে প্রবেশ করেন তিনি। সূত্র মারফৎ জানা গিয়েছে, লোকসভা নির্বাচনে তমলুকে বিজেপির প্রার্থীও হতে পারেন তিনি।

কলকাতা হাইকোর্টের সামনে মাস্টারদা সূর্য সেনের মূর্তির পাদদেশে সাংবাদিক সম্মেলন করে তিনি তাঁর সব কথা জানাবেন বলে জানিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায় । যদিও কলকাতা হাইকোর্ট চত্বরে ১৪৪ ধারা জারি থাকায় তিনি তাঁর সল্টলেকের বাড়িতে সাংবাদিক সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *