জেলার আইনি সহায়তা কেন্দ্রেও অভিযোগ জানাতে পারবে সন্দেশখালির নিগৃহীত মহিলারা

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবঞ্জানমের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, রাজ্য লিগ্যাল সার্ভিসেস অথরিটির মাধ্যমে ক্যাম্প করে সন্দেশখালির নিগৃহীত মহিলাদের অভিযোগ শোনা হবে। সন্দেশখালিতে যে যে অভিযোগ উঠেছে তার তদন্ত কোন পথে? সোমবার এই সংক্রান্ত মামলার শুনানিতে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল দাবি করেন, ওখানকার মহিলারা যারা নিগৃহীত হয়েছেন তারা পুলিশের কাছে অভিযোগ লেখাতে যেতে ভয় পাচ্ছেন। এই বিষয়ে এদিন গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের।

প্রধান বিচারপতির পর্যবেক্ষণ, চাইলে কোনও অভিযোগ জানাতে জেলার আইনি সহায়তা কেন্দ্রে যেতে পারেন মহিলারা। তবে আইনি সহায়তা কেন্দ্রের যাঁরা অভিযোগ নেবেন, তাঁদের পরিচয় গোপন রাখা হবে বলে জানিয়েছে আদালত। পাশাপাশি এদিন আদালত বান্ধব জয়ন্ত নারায়ণ চট্টোপাধ্যায়কেও সন্দেশখালির সামগ্রিক পরিস্থিতি নিয়ে একটি রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত,শাহজাহানকেও যে রাজ্য পুলিশ এতদিনে গ্রেফতার করতে পারত সেটাও জানিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতের স্পষ্ট বক্তব্য, শেখ শাহজাহানকে গ্রেফতার করা যাবে না, এমন কোনও নির্দেশ দেয়নি হাইকোর্ট। ইডির মামলায় সিট গঠনের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছিল শুধু। রবিবার তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় শেখ শাহজাহানের গ্রেফতার প্রসঙ্গে যে মন্তব্য করেছিলেন তারপর আদালতের পর্যবেক্ষণ, যদি সে অপরাধী হয় তাহলে পুলিশের গ্রেফতারের কোনও বাধা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *