Read Time:2 Minute

ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘একলা চলো’র নীতিতে জোড় সওয়াল

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : বুধবার মালদহের সভা থেকে ফের একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘একলা চলো’র অবস্থান পরিস্কার করলেন। লোকসভা নির্বাচনের বছরে তৃণমূল ‘ইন্ডিয়া’ জোটে থাকবে কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে। তবে কংগ্রেস আশা ছাড়তে নারাজ। প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী মমতার উদ্দেশ্যে বার্তা দিয়েছেন, কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে তাঁরাও মমতার সঙ্গে দিল্লিতে যাবেন।

তৃণমূলের অভিযোগ জোটের পথে ‘কাঁটা’ অধীর। রাজ্যে রাহুল গান্ধীর ন্যায়যাত্রা নিয়ে শিলিগুড়িতে কয়েকদিন আগে কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল অধীর চৌধুরীকে পাশে বসিয়ে জোট ইস্যুতে বলেছিলেন, সকলকে অনড় অবস্থান থেকে সরে আসতে হবে। যেভাবে কেন্দ্রের বঞ্চনার ইস্যুতে অধীর মমতার সঙ্গে দিল্লিতে যাওয়ার বার্তা রেখেছেন তাতে করে ওয়াকিবহাল মহল মনে করছে বরফ গলানোর জন্যে একটা প্রক্রিয়া জোরকদমে শুরু হয়ে গিয়েছে।

যদিও মুখ্যমন্ত্রী এদিন মালদহের সভা থেকে জোড় গলায় একলা চলো নীতির ওপরেই সওয়ালে বলেন, ‘অনেক দল আছে, যারা ভোটের সময় কুহু কুহু করে আসে। আমরা একাই লড়ব। বিজেপিকে ভারতে যদি কেউ হারাতে পারে, তো সেটা তৃণমূল-ই পারবে। বিজেপির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে তৃণমূল।’ সূত্রে খবর, কংগ্রেস রাজ্যে ১০ টি আসন চাইছে তৃণমূলের জেতা আসন থেকে। কিন্তু শাসক দল ২-৩ টি আসন দিতে চাইছে। যা নিয়ে যত জট বেঁধেছে। এদিন যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় জোট প্রশ্নে একলা চলো নীতির ওপর জোর দিলেন তাতে করে আগামী দিনে জোট জট নিয়ে রাজ্য রাজনীতিতে শোরগোলের সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যাচ্ছেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *