গ্রেফতার আরাবুল ইসলাম, নির্বাচনের আগে ‘আই ওয়াশ’ দাবি শুভেন্দুর

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : ভাঙড়ের প্রাক্তন বিধায়ক আরাবুল ইসলামকে গ্রেফতার করল উত্তর কাশীপুর থানার পুলিশ। এই মুহুর্তে আরাবুল লালবাজারে রয়েছেন। ঠিক কোন অভিযোগের ভিত্তিতে গ্রেফতার ভাঙড়ের প্রাক্তন বিধায়ক। দুটো তথ্য সামনে উঠে আসছে। পুলিশের একটা সুত্রে বলা হচ্ছে তোলাবাজির অভিযোগে ধৃত। পুলিশের ওপর সূত্রের দাবি, খুনের অভিযোগে ধরা হয়েছে আরাবুলকে। তবে এই গ্রেফতারিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী লোকসভা নির্বাচনের আগে ‘আই ওয়াশ’ বলে দাবি করেছেন।

গত পঞ্চায়েত ভোটের আগে মইনুদ্দিন মোল্লা নামে এক আইএসএফ নেতাকে খুনের অভিযোগে মামলা দায়ের হয় তৃণমূল নেতা আরাবুল ইসলাম সহ আরও কয়েক জনের বিরুদ্ধে। ওই মামলাতেই বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু আচমকা আট মাস পর কেন এই গ্রেফতারি, তা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আরাবুলের গ্রেফতারির পিছনে রাজ্যের শাসকদলের ‘অভিসন্ধি’ দেখছেন। ভাঙড়-২ নম্বর ব্লকে পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন দাখিলের সময় খুন হন মইনুদ্দিন মোল্লা। পুলিশের একটি সূত্র জানাচ্ছে, ওই ঘটনাতেই গ্রেফতার আরাবুল।

আবার, পুলিশের আর একটি সূত্র বলছে, ধানকল হাতিশালের মোড়ের নিকটে ভগবানপুর অঞ্চলে একটি বোমাবাজির মামলা হয়। বিনায়ক গ্রুপ নামে একটি সংস্থা ওই অঞ্চলে ৪০ বিঘা জমি নিয়েছে। তারা নিজেদের জমির দখল নিতে গিয়ে বাধাপ্রাপ্ত হয়। অভিযোগ ওঠে পরবর্তী সময়ে আরাবুল ওই সংস্থার থেকে ৬০ লক্ষ টাকা নেন পাঁচিল দিয়ে দেওয়ার জন্য। কিন্তু এরপরেও পাঁচিল দিতে পারছিল না ওই সংস্থা। সংস্থার মালিক সোজা কালীঘাটে অভিযোগ করেন। পুলিশের একটি সূত্রের বক্তব্য, যে হেতু আরাবুলের মতো নেতার গ্রেফতারি স্পর্শকাতর, তাই তাঁকে স্থানীয় থানায় না নিয়ে গিয়ে সোজা লালবাজারে তোলা হয়েছে। এখানে উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগেই ভাঙড় কলকাতা পুলিশের অধীনে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *