অয্যোধ্যায় প্রধানমন্ত্রী মোদির সফরসূচি প্রকাশ্যে আসলো

Read Time:2 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি: আগামীকাল রাম মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সকাল ১০.২৫ মিনিটে অয্যোধ্যা বিমানবন্দরে নামবেন প্রধানমন্ত্রী। ২০ মিনিটে পৌঁছে যাবেন অযোধ্যা হেলিপ্যাডে। সকাল ১০টা ৫৫ মিনিটে যাবেন রাম জন্মভূমিতে।

শনিবার রাত থেকেই অযোধ্যার সব রাস্তা সিল করে দেওয়া হয়েছে। চলছে নাকা চেকিং। আমন্ত্রিত অতিথি ছাড়া অন্যান্যদের প্রবেশ নিষেধ। ট্রেন বন্ধ, কোনও গাড়ি ঢুকতে দেওয়া হচ্ছে না। পরিচয়পত্র দেখানো বাধ্যতামূলক করা হয়েছে। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা শহরটাকে। ড্রোন উড়িয়ে চলছে নজরদারি। রামলালার প্রাণপ্রতিষ্ঠা হবে বেলা ১২টা ৫ থেকে ১২টা ৫৫ পর্যন্ত। বেলা ১২টা ৫৫-য় পূজাস্থল ছাড়বেন প্রধানমন্ত্রী। দুপুর ১টায় যোগ দেবেন একটি অনুষ্ঠানে। দুপুর ১টা থেকে দুপুর ২টো পর্যন্ত চলবে ওই অনুষ্ঠান। দুপুর ২টো ১০-এ কুবের টিলায় পৌঁছবেন মোদি। সেখানে জটায়ুর মন্দিরে পুজো দেবেন মোদি।

রাম মন্দির ট্রাস্টের তরফে জানানো হয়েছে ৮ হাজার আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে। এর মধ্যে সনিয়া গান্ধী, রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, সীতারাম ইয়েচুরি-সহ অনেকেই আসছেন না। তবে বলিউড ও ক্রীড়া ব্যক্তিত্বদের প্রায় সবাই রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকবেন বলে মনে করা হচ্ছে।

অয্যোধ্যা নগরী জুড়ে শুধু ভক্তের ঢল। সকলের মুখে শোনা যাচ্ছে রাম-সীতার গান। চলছে রামচরিতমানস পাঠ। সাধারণ মানুষের পাশাপাশি, এসেছেন ভক্ত ও সাধু-সন্তরা। ফুলে ফুলে ঢাকা রাম মন্দির। রবিবার ১২৫টি কলসের জলে রামলালার মূর্তিকে স্নান করানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *