‘বেনজির ‘ ও ‘অপ্রত্যাশিত’ভাবে রাজ্যে আসতে চলেছে ১৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: নজিরবিহীন সিদ্ধান্ত! লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার আগেই রাজ্য আসতে চলেছে কেন্দ্রীয় বাহিনী। শনিবার জাতীয় নির্বাচন কমিশন সূত্রে পাওয়া খবর অনুযায়ী, নির্বাচন ঘোষণার আগেই এরাজ্যে পৌঁছচ্ছে ১৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে প্রথম দফায় ১০০ কোম্পানি বাহিনী আসছে আগামী ১ মার্চ। বাকি ৫০ কোম্পানি পৌঁছবে মার্চ ৭ তারিখ। আগামী ৩ মার্চ নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ রাজ্যে আসছেন। তার আগেই ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে চলে আসা নিয়ে চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

এপ্রিল মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ থেকে লোকসভা নির্বাচন শুরু হওয়ার সম্ভাবনা। তার প্রায় এক মাস আগে থেকে কোনও রাজ্যে ১৫০ কোম্পানি কেন্দ্রীয় জওয়ান মোতায়েন‌ করাকে ‘বেনজির ‘ ও ‘অপ্রত্যাশিত’ বলে মনে করা হচ্ছে। নির্বাচনী বিজ্ঞপ্তি প্রকাশের আগেই ১৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের মধ্যে ‘অন্য গন্ধ’ পাচ্ছেন‌ কেউ কেউ।‌ তবে বাহিনী আসলেও, তাদের কোথায় পাঠানো হবে বা মোতায়েন করা হবে, তা নিয়ে‌ এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।

এদিকে কমিশনের ফুল বেঞ্চ আসার আগে শনিবার জেলাশাসক ও জেলা পুলিশ‌ সুপারদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব ও অন্য আধিকারিকরা। কমিশন সূত্রে খবর, বৈঠকে জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে, কার্যকর না করা জামিন অযোগ্য ধারায় জারি হওয়া ওয়ারেন্টের সংখ্যা ‘শূন্য’ করতে হবে। পাশাপাশি ফুল বেঞ্চ আসার আগেই জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির পূর্নাঙ্গ রিপোর্ট তৈরির পাশাপাশি স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর বুথের তালিকা প্রস্তুত করে রাখতেও বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *