প্রধানমন্ত্রীর বারণে, রাম মন্দির যাচ্ছেন না শুভেন্দু’রা

Read Time:4 Minute

24Hrs Tv ওয়েব ডেস্ক : রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠানের পর বঙ্গ বিজেপি ঠিক করেছিল রাম মন্দির যাবেন। তাদের কর্মসূচি ঠিক হয়েছিল আগামী ১০ ফেব্রুয়ারি অযোধ্যায় যাওয়ার। সেখানে রাম মন্দির পরিদর্শন করে একদিন কাটিয়ে ১১ তারিখ ফিরে আসবেন। তাদের ঠিক হয়েছিল, ওই দিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি পরিষদীয় দলের সদস্যেরা রামলালার দর্শন করতে যাবেন অযোধ্যায়। আর সেই মর্মে তাদের প্রস্তুতিও শুরু হয়েছিল সমস্ত বিধায়কদের মধ্যে। বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর,কিন্তু এখন আর হচ্ছে না সেই কর্মসূচি বলেই। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বারণ! কিংবা নির্দেশ মেনে অযোধ্যায় রামমন্দির দেখতে আপাতত যাওয়া হচ্ছে না পশ্চিমবঙ্গের বিজেপি বিধায়কদের বলে সূত্রের খবর।

২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধনের পর বিজেপি শীর্ষ নেতৃত্ব আগে থেকে ঠিক করেছিলেন, আগামী ফেব্রুয়ারি মাস থেকে দেশের বিভিন্ন প্রান্তের দলের নেতা-কর্মীরাদেরকে একত্রে নিয়ে রামমন্দির দর্শন করতে যাবেন। সামনেই লোকসভা নির্বাচন তার আগে তাঁদের ভোটারদের জন্য ‘ভোকাল টনিক’ তৈরি করতে সাহায্য করবে। মন্দির উদ্বোধনের পর দিন থেকে দেখা যাচ্ছে অযোধ্যায় প্রতিদিন ব্যাপক জনসমাগম হচ্ছে। মন্দিরের দরজা সকলের জন্য উন্মুক্ত করার পর থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন প্রায় দুই থেকে আড়াই লক্ষ মানুষ রামমন্দির ও রামলালার দর্শন করতে আসছেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে। যা রীতিমত সামাল দিতে হিমশিম খাচ্ছে উত্তরপ্রদেশর পুলিশ প্রশাসন। মন্দির উদ্বোধনের পরেই লোকের ভিড়ে অযোধ্যায় পদপিষ্ট হয়ে বড় দুর্ঘটনা ঘটনার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যা গিয়েছিলেন সরেজমিনে পরিস্থিতি দেখতে। প্রশাসন থেকে ট্রেন এবং সড়কপথে অযোধ্যায় যাওয়া বন্ধ করে দিয়েছিল। এখনও অযোধ্যায় সেই রকমই মানুষের ভিড় বলে সূর্যের খবর।

এমন পরিস্থিতিতে অযোধ্যায় বঙ্গ বিজেপি দলের নেতাকর্মীদের আপাতত অযোধ্যায় যাওয়ার কর্মসূচি বাতিলের নির্দেশ দিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী। এই প্রসঙ্গে বিজেপি দলনেতা শুভেন্দু বলেছেন, ‘‘ফেব্রুয়ারি মাসে আমাদের সকলের রামমন্দির দেখতে যাওয়ার কর্মসূচি ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু দল থেকে আমাদের জানিয়ে দেওয়া হয়েছে, প্রধানমন্ত্রী আপাতত দলীয় নেতা-কর্মীদের অযোধ্যা যেতে নিষেধ করেছেন। তাই আমাদের অযোধ্যা সফর বাতিল করে দেওয়া হয়েছে। দল যখন আবার নির্দেশ দেবে, আমরা তখনই রামমন্দির এবং রামলালাকে দেখতে যাব।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *