রাজ্যে বিজেপির রাজ্যসভা প্রার্থী শমীক ভট্টাচার্য

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : লোকসভা নির্বাচনের বছরে রাজ্যসভা ভোট ২৭ ফেব্রুয়ারি। এই নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী করা হয়েছে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যকে। এনিয়ে দল, সংগঠন, বাংলার মানুষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

শমীক বলেন, ‘পার্টির কাছে কৃতজ্ঞ। সংগঠনের কাছে কৃতজ্ঞ। সর্বোপরি বাংলার মানুষের কাছে কৃতজ্ঞ। আমাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ যেরকম আমাকে মনোনীত করেছেন রাজ্যসভায় পাঠানোর জন্য, একই সময়ে মনে রাখতে হবে বাংলার মানুষ এই পশ্চিমবঙ্গের মানুষ আমাদের সেই সংখ্যা দিয়েছেন। যাতে আমরা পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় একজন সদস্য পাঠাতে পারি’। প্রার্থী পদে মনোনয়নের ঘোষণার পর কিছুটা আবেগতাড়িত হয়ে রাজ্য মুখপাত্র বলেন, ‘আমার সেই দিনগুলোর কথা মনে পড়ছে বিশেষ করে, যখন ‘৮০-র দশকে আমি-রাহুলদা পার্টি অফিসে বসে থাকতাম। বুদ্ধদেববাবু বলতেন, যাঁদের বিধানসভায় কোনও প্রতিনিধিত্ব নেই, আমরা তাঁদের সর্বদলীয় বৈঠকে ডাকি না। রাহুলদা ও আমার সেইসব দিনের কথোপকথন। অনেক মানুষই নেই সেইসব দিনের। যাঁরা হয়তো আজ খুশি হতেন যে কলকাতা থেকে রাজ্যসভায় আমাদের শক্তিতে কেউ প্রতিনিধিত্ব করতে পারবেন। বাংলার মানুষের জন্য তাঁদের প্রতিনিধি হিসাবে, দলের প্রতিনিধি হিসাবে কাজ করব। ১৮ বছর বয়সের আগের থেকেই এই দলের সদস্য। এই পরিবারের সদস্য। পরিবারের কাছেও কৃতজ্ঞ’।

বসিরহাট কেন্দ্র থেকে তিনি বিজেপি বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালে উপনির্বাচনে জয়ী হয়ে পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রবেশ করেন শমীক। অবশ্য ২০১৯ সালে দমদম লোকসভা কেন্দ্র থেকে তিনি পরাস্ত হন। সেবার তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌগত রায়ের কাছে হেরে যান তিনি। এছাড়া ২০২১ সালে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেও হেরে যান।

রাজ্য বিজেপিতে বিভিন্ন সময়ে দ্বন্দ্বের অভিযোগ সামনে এসেছে। কোনও দিনই তাতে নাম জড়ায়নি শমীকের। বরাবর কেন্দ্রীয় নেতৃত্ব তাঁর ওপর আস্থা রেখেছেন। এবার দল তাঁকে রাজ্যসভায় মনোনয়ন দিয়ে দলের প্রতি তাঁর আনুগত্যের স্বীকৃতি দিল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *