দিল্লিতে শুরু হয়েছে বিজেপির দু’দিনের মেগা বৈঠক

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি:দিল্লিতে বিজেপির দু’দিনের বৈঠক শুরু হয়েছে, এর নাম দেওয়া হয়েছে ‘ভারত মন্ডপম’। ১১,৫০০ প্রতিনিধি এই বৈঠকে যোগ দেবেন বিজেপি সূত্রে খবর। এই বৈঠকে বিজেপির নির্বাচিত জনপ্রতিনিধি থেকে শুরু করে পঞ্চায়েত প্রধান জেলা সভাপতিরা অংশগ্রহণ করবে। চব্বিশের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এই বৈঠক এমনটাই খবর।

জানা গিয়েছে এই বৈঠকে নির্বাচন নিয়ে বিজেপির রোডম্যাপ নিয়ে সিদ্ধান্ত হতে পারে। কোন কোন ইস্যুতে জোর দেওয়া হবে তা ঠিক হতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার বৈঠকে বক্তব্য রাখবেন। মোদী লোকসভায় দাঁড়িয়ে বলেছেন বিজেপি ৩৭০ আসন পাবে। মনে করা হচ্ছে, এই লক্ষ্যে দলের নেতাদের অল আউট আক্রমণে নামার পরামর্শ দিতে পারেন প্রধানমন্ত্রী। কিভাবে এই লক্ষ্য পূরণ করা যায় তা নিয়েও আলোচনা হতে পারে বৈঠকে এমনটাই খবর।

বিজেপি সূত্রে দাবি করা হয়েছে, বিগত ১০ বছরে মধ্যে এরকম মেগা বৈঠক আর হয়নি। সারা দেশের দলীয় জেলা সভাপতি থেকে মোর্চার নেতারা এই বৈঠকে হাজির থাকবেন। এর আগে ২০১৪ এবং ২০১৯’র লোকসভা নির্বাচনের আগেও এরকম বৈঠক করেছে বিজেপি। কিন্তু এত বড় আকারে বৈঠক এই প্রথম। অযোধ্যায় রামমন্দির নির্মান, সাফল্যের সঙ্গে জি-২০ সম্মেলন এবং ইন্ডিয়া জোটের প্রচারকে কিভাবে টপকে লোকসভা ভোটে ৩৭০ আসন ছিনিয়ে নেওয়া যায় তা নিয়ে আলোচনা হতে পারে।

মোদী সরকার তার ৫ বছরের মেয়াদ কালে মহিলা স্বনির্ভরতা, যুব গরীব এবং কৃষকদের নিয়ে যেসকল উন্নয়নমূলক কর্মসূচি নিয়েছে তা তুলে ধরে ওইগুলোর জোরদার প্রচারের ওপর গুরুত্ব দেওয়ার বিষয়ে বৈঠকে আলোচনা হতে পারে। এর পাশাপাশি নজর থাকবে বৈঠকে নির্বাচনী বন্ড ইস্যুতে সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে ;অসাংবিধানি এবং বিধিবর্হিভূত’ তা নিয়ে বিজেপি কি অবস্থান নেয়। এরই সঙ্গে চলতি কৃষক আন্দোলন নিয়ে গেরুয়া শিবির নিজেদের কি অবস্থান তুলে ধরে প্রগতি ময়দানে চলা ‘রাষ্ট্রীয় পদাধিকারী বৈঠকে’ এর দিকেও সকলের কৌতূহল থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *