ফের কুলতলিতে উদ্ধার বোমা-অস্ত্র !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি, ওয়েব ডেস্ক : আবারও বাংলায় অস্ত্র উদ্ধার হল । রাজ্যে পঞ্চায়েত ভোটের আগেই একের এক উদ্ধার অস্ত্র হয়েই যাচ্ছে । এর আগেও দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে উদ্ধার হল বোমা-অস্ত্র। পুলিশ এক দুষ্কৃতীকে গ্রেফতারও করেছে। আবারও কুলতলিতে পঞ্চায়েত ভোটের আগে অস্ত্র উদ্ধার হল । এই ঘটনায় পুলিশ এক দুষ্কৃতীকে গ্রেফতার করেছে । সূত্রের খবর , পুলিশ গতকাল রাতে কুলতলির মধুসূদনপুর এলাকায় হানা দেয় । দুষ্কৃতীর কাছ থেকে উদ্ধার হয়েছে একটি ওয়ান শটার, দুটি তাজা বোমা,৭ রাউন্ড কার্তুজ ও একটি দোনলা বন্দুক । পুলিশ সূত্রে খবর, দুষ্কৃতীর বিরুদ্ধে থাকার অভিযোগ রয়েছে । এই ধৃতের নামে থানায় নানা অসামাজিক কার্যকলাপের অভিযোগ দায়ের রয়েছে । এই ভাবে এলাকায় কেন অস্ত্র-বোমা মজুত রাখা হচ্ছে ,গোটা বিষয়টা কুলতলি থানার পুলিশ খতিয়ে দেখছে। ওই দুষ্কৃতীর নাম মঙ্গল লস্কর।

উল্লেখ্য সোমবার রাতে গড়িয়া স্টেশনের কাছে বোমাবাজি হয় । রাত আড়াইটে নাগাদ বোমাবাজির আওয়াজে এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সোমবার রাতের পর আবার মঙ্গলবার সকালে রাস্তায় দেখা যায় তিনটে বোমা পড়ে রয়েছে । এই এলাকা যথেষ্ট জনবহুল এলাকা । এখানে চারিপাশে রয়েছে দোকান-বাজার ,বাড়িঘড় । সেখানেই এই ভাবে সকালে রাস্তা ওপর বোমা পড়ে থাকায় ফলে গোটা এলাকায় আতঙ্ক ছড়ায় । যেখানে বোমা পড়েছিল তার পাশেই খেলার মাঠ, স্কুল, শিশু উদ্যান রয়েছে । এলাকা থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র-গুলি উদ্ধার হয় । গোটা এলাকাবাসি আতঙ্কে রয়েছে। সূত্রের খবর , তারা অভিযোগ করেছে , রাত ১০টার পর থেকে এলাকায় বাইক বাহিনীর দাপট বাড়ে। পুলিশের নজরদারির অভাবেই জন্য এলাকায় দুষ্কৃতীদের দাপট বেড়েই চলেছে ।

এই ঘটনার জেরে সিপিএম-এর কেন্দ্রীয় কমিটি সুজন চক্রবর্তী বলেন, ‘সারা পশ্চিমবাংলায় যা হচ্ছে, বুঝতে পারছেন মাননীয় মুখ্যমন্ত্রী? মানুষের কোনও নিরাপত্তা নেই।’ পাল্টা পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, ‘বিজেপির লোকজন বোমাবাজি করেছে।’এছাড়াও বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার জানান , ‘পুরো রাজ্য বোমার কারখানা হয়ে গেছে। আগে শুধু অপরাধীরা ছুরি ও বোমা ব্যবহার করত, খুন করত। রাজ্যের শাসক দল বোমা তৈরি করতে সবাইকে শিখিয়ে দিয়েছে ।’ কুলতলি থানার পুলিশ গোটা বিষয়টা খতিয়ে দেখছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *