নিজাম প্যালেসে ডাক অভিষেকের, কার্যত বদলে গেল নিজাম প্যালেসের চেহারা

Read Time:3 Minute

24Hrs Tv ওয়েব ডেস্ক : ধর্মতলায় শহিদ মিনারের সভা থেকে অভিষেক দাবি করেছিলেন, হেফাজতে থাকার সময় মদন মিত্র, কুণাল ঘোষকে তাঁর নাম নিতে বলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পর পরেই রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষ দাবি করেন যে, অভিষেকের নাম বলার জন্য তাঁকে ‘চাপ’ দিচ্ছে ইডি, সিবিআই। এই সংক্রান্ত অভিযোগ জানিয়ে নিম্ন আদালতে চিঠি দেন কুন্তল। পুলিশি হস্তক্ষেপ চেয়েও চিঠি পাঠান হেস্টিংস থানাতেও। তার পরে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর পর্যবেক্ষণে জানান, প্রয়োজনে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই বা ইডি। এবার সেই তথ্যের জিজ্ঞাসাবাদ করতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠালো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই তলব করার আগেই বদলে গেলো নিজাম প্যালেসের চেহারা। নিজাম প্যালেসে সিবিআই দফতরেই শনিবার হাজিরা দেওয়ার কথা অভিষেকের। তার আগে দফতরের সামনে উপস্থিত হলেন কলকাতা পুলিশের একাধিক উচ্চপদস্থ অফিসার। উপস্থিত রয়েছেন অভিষেকের ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরাও। বাড়ানো হয়েছে কেন্দ্রীয় বাহিনী। মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশ। এদিন সকাল ১১ টার মধ্যে হাজির হতে বলা হয়েছে অভিষেককে। নির্দিষ্ট সময়েই তিনি হাজিরা দেবেন বলে সূত্রের খবর। ইতোমধ্যে তিনি পৌঁছে গেছেন নিজাম প্যালেসে।

অভিষেক বন্দ্যপাধ্যায় পাশাপাশি সিবিআইকে চিঠিও দিয়েছেন, যাতে বলা হয়েছে তিনি একটা রাজনৈতিক কর্মসূচীতে ছিলেন, ব্যস্ত ছিলেন মূলত, তাঁকে ২৪ ঘণ্টা সময় না দিয়ে তড়িঘড়ি ডেকে পাঠানো হয়েছে, তাই তিনি রাজনৈতিক কর্মসূচী ফেলে রেখে হাজিরা দিয়েছেন নিজাম প্যালেসে। নিজামের বাইরে ছিল প্রচুর তৃণমূলকর্মীর ভিড়। যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এই ব্যাপারেও সতর্ক রয়েছে কলকাতা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *