শাহজাহানের বিরুদ্ধে খুনের চেষ্টার ধারা যোগ করল CBI

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: শাহাজাহানকে শেখকে নিজেদের হেফাজতে নেওয়ার তিন দিন পর তার বিরুদ্ধে খুনের চেষ্টার মতো গুরুতর ধারা যুক্ত করল CBI। নিজাম প্যালেস সূত্রের খবর, শাহজাহানের বিরুদ্ধে আগেই তারা খুনের চেষ্টার মামলা রুজু করতে চেয়েছিল। কিন্তু প্রথমে শাহজাহানকে নিজেদের হেফাজতে নিয়েছিল CID৷ ফলে রাজ্যের গোয়েন্দা সংস্থার কাছ থেকে শাহাজাহানের বিরুদ্ধে অভিযোগের আপডেট কপি পায়নি সিবিআই। তাই শাহজাহানের বিরুদ্ধে আইপিসি ৩০৭ ধারায় খুনের চেষ্টার মামলা রুজু করতে সময় লেগেছে তাদের।

ইতিমধ্যেই ইডি’র ডেপুটি ডিরেক্টর গৌরভ ভারিল নিজাম প্যালেসে গিয়ে CBI আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। পাশাপাশি, গত ৫ জানুয়ারি ইডি’র যে আধিকারিক আহত হয়েছিলেন, তিনিও নিজাম প্যালেসে গিয়ে নিজের বয়ান দিয়ে আসেন। এর পরেই ইডি’র তদন্তকারীকদের ওপর হামলার ঘটনায় শাহাজাহানের শেখের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর।

গত ৫ জানুয়ারি রেশন বন্টন দুর্নীতিকাণ্ডে ন্যাজাট থানার অন্তর্গত শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযান চালাতে গিয়েছিলেন ইডি’র তদন্তকারী আধিকারিকরা। যেখানেই তাঁদের ওপর চড়াও হয় শাহজাহান বাহিনীর লোকজন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, ওই সময় ইডি আধিকারিকদের মোবাইল ফোন এবং গুরুত্বপূর্ণ সরকারি নথিপত্র কেড়ে নেওয়া হয়। কার্যত প্রাণ বাঁচাতে নদী পার হয়ে ধামাখালিতে এসে কোনও রকমে সেখান থেকে গাড়িতে উঠে এলাকা ছেড়েছিলেন ইডি আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *