Read Time:2 Minute

জামিন মামলায় আদালতে পার্থ চট্টোপাধ্যায়কে কার্যত ‘মাস্টারমাইন্ড’ হিসেবে দাবি সিবিআই’র

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : জামিন মামলার শুনানিতে শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে ভারর্চুয়ালি ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বছরখানেক জেলবন্দী প্রাক্তন শিক্ষামন্ত্রী।

জামিনের শুনানিতে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিকেশন (সিবিআই) জানায়, ‘কাকে নিয়োগ করা হবে আর কাকে বাদ দেওয়া হবে গোটাই ছিল পরিকল্পনা। যাঁরা সঙ্গ দিতেন না, তাঁদের পদ থেকে সরিয়ে দেওয়া হত। বাড়িতে বৈঠক করে পদত্যাগ পর্যন্ত করানো হয়েছিল। দুর্নীতিতে পুরোপুরি যুক্ত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। অপরাধ এমনভাবে করতেন যাতে পিকচারে না থাকেন’।

আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আরও দাবি, ‘শিক্ষা এমন একটা জায়গা যা সমাজ তৈরি করে। একজন চিকিৎসক কোনও একটা ভুল করলে একজন রোগীর ক্ষতি হয়। কিন্তু এরা যে ধরনের অযোগ্য শিক্ষক এনেছে, তাতে সমাজ কোন দিকে যাবে তা ঠিক নেই ভবিষ্যতে। পরিস্থিতি কখনও মিথ্যে কথা বলে না। পরিস্থিতি দেখাচ্ছে বর্তমান ছবি’।

যদিও পার্থ চট্টোপাধ্যাযয়ের আইনজীবী বিপ্লব গোস্বামী সিবিআইয়ের অভিযোগ খারিজ করেছেন। আদালতের শুনানিতে দাবি করেন, পার্থ যাঁদের সরিয়েছেন বলে সিবিআই দাবি করছে পরে তাঁদেরই বাগ কমিটির রিপোর্টে বা খোদ সিবিআইয়ের চার্জশিটে অভিযুক্ত হিসাবে দেখানো হয়েছে। পার্থর কৌশলী আরও বলেন, ‘সিবিআইয়ে’র দ্বিতীয় চার্জশিটেও পার্থ চট্টোপাধ্যায়ের নাম ছিল না। সিবিআই এসএসসির এক মহিলা চেয়ারম্যানকে দেখিয়েছে পার্থ বকাবকি করেছেন বলে উল্লেখ করেছেন। কেন বকাবকি, সেই কারণও দেখানো হয়নি’। এখনও জামিন মামলার শুনানি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *