জনগর্জনের দিনে সিবিআই আদালতে পেশ করল শাহজাহানকে

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: সন্দেশখালির বহিস্কৃত তৃণমূল নেতা শাহজাহান শেখকে চার দিনের জন্য হেফাজতে চেয়েছে সিবিআই। রবিবার তাঁকে বসিরহাট মহকুমা আদালতে পেশ করা হয়। আপাতত রায় স্থগিত রেখেছে আদালত।

সন্দেশখালির শাহজাহান শেখকে ১০ দিনের পুলিশি হেফাজতে পাঠিয়েছিল আদালত। পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে শাহজাহানকে হস্তান্তর করা হয় সিবিআইয়ের হাতে। রবিবারই তাঁর হেফাজতের মেয়াদ শেষ হয়েছে। আদালতে পৌঁছে গাড়ি থেকে নামার সময়ে চুপ করেছিলেন শাহজাহান শেখ। শুনানি শেষে তাঁর আইনজীবী জানান, শাহজাহানকে আরও জেরা করে তথ্যপ্রমাণ সংগ্রহ করা প্রয়োজন— এই মর্মে তাঁর হেফাজতের আবেদন জানিয়েছিল সিবিআই। আদালত এখনও পর্যন্ত রায় দেয়নি।

শাহজাহানকে হেফাজতে পাওয়ার পরেই সন্দেশখালিকাণ্ডের তদন্তে তৎপরতা বেড়েছে সিবিআইয়ের। পর পর দু’দিন তারা সন্দেশখালিতে গিয়েছে। শাহজাহানের বাড়ি, বাজার, অফিসে তল্লাশিও চালানো হয়েছে। ইডির ওপর হামলার ঘটনার পুনর্নিমাণ হয়েছে শাহজাহানের বাড়ির সামনে। বিশাল কেন্দ্রীয় বাহিনী নিয়ে সিবিআই সন্দেশখালির সরবেড়িয়া এলাকা কার্যত চষে ফেলেছে। এমনকি, ডুগরিপাড়া গ্রামে শাহজাহান-ঘনিষ্ঠ দু’জনের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছে। অন্যদিকে,সিবিআইয়ের কনভয় যখন শাহজাহানকে নিয়ে বসিরহাটের পথে, ওই সময়েও উল্টো দিক থেকে তৃণমূল কর্মী-সমর্থকদের গাড়ি কলকাতায় ‘জনগর্জন’ সভার দিকে যেতে দেখা গিয়েছে। এমনকি, সেই গাড়ির কারণে মাঝেমধ্যে থমকেও গিয়েছে শাহজাহানের কনভয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *