দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গে, কলকাতার আকাশ থাকবে মেঘলা

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি:রবিবার রাজ্যের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বিক্ষিপ্তভাবে দু’এক জায়গায় শিলা বৃষ্টি এবং দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়ার গতিবেগ হতে পারে ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিলোমিটার। জানা গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত।

আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পরিষ্কার থাকবে আকাশ। দিনও রাতের তাপমাত্রায় বাড়বে। রবিবার ঝড়-বৃষ্টিতে দুর্যোগপূর্ণ আবহাওয়া হতে পারে কয়েকটি জেলায়। ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।কোথাও কোথাও বজ্রপাতের আশঙ্কা।পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। মেদিনীপুর, বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং মুর্শিদাবাদে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আপাতত গরম পড়ার সম্ভাবনা কম।

উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং ও কালিম্পঙের উঁচু পাহাড়ি এলাকায় বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। সিকিমে তুষারপাতের প্রভাব পড়তে পারে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। উত্তরবঙ্গের বাকি জেলাতেও হালকা ঝোড়ো হাওয়ার বইতে পারে।

রবিবার শহর কলকাতার আকাশ থাকবে মেঘলা। রবি ও সোমবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে তিলোত্তমায়। এদিন পরিষ্কার থাকবে আকাশ। আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৪৫ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *