জানুয়ারির শেষ সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা

Read Time:3 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি: চলতি মাসের শেষে বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। হলেও তা শামাণয় হবে জানা গিয়েছে আলিপুর আবহাওয়া অফিস সূত্রে। সোমবার পর্যন্ত শীতের আমেজ শহরে। মঙ্গলবার থেকে হাওয়া বদল। তাপমাত্রা বাড়তে শুরু করবে। বুধ বৃহস্পতি ও শুক্রবার ফের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা।সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি। গত শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪০ থেকে ৯৫ শতাংশ।

আগামী ৪৮ ঘণ্টায় কলকাতায় রাতের তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। সোমবার পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে। সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে আকাশ পরিষ্কার হতে পারে। হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা-সহ সব জেলায়, এমনটাই জানা গিয়েছে।

মঙ্গলবার থেকে ফের মেঘলা আকাশ। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয় তৈরি হওয়ার সম্ভাবনা। তার প্রভাবে জলীয় বাতাস ঢুকবে। দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল-সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনার কথা শুনিয়েছে আলিপুর অফিস। মঙ্গলবার থেকে বৃহস্পতি বারের মধ্যে কলকাতার রাতের তাপমাত্রা ফের ১৬-১৭ ডিগ্রিতে পৌঁছে যাবে।

হাওয়া অফিস জানিয়েছে, সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দার্জিলিং সংলগ্ন উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা। ঘন কুয়াশার সতর্কতা জলপাইগুড়ি ও কোচবিহারে ।শিলিগুড়িতেও কুয়াশার দাপট থাকতে পারে। কুয়াশার দাপট সব থেকে বেশি থাকবে মালদহ এবং দুই দিনাজপুরে। উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সকালের দিকে কোল্ড ডে পরিস্থিতি। বিহারে কোল্ড ডে পরিস্থিতি চলছে। তার প্রভাব পড়বে মালদহ ও দিনাজপুরে।

অন্যদিকে, কোল্ড ডে সঙ্গে কোল্ড ওয়েভের পরিস্থিতি পরিস্থিতি উত্তর প্রদেশ, পাঞ্জা্‌ হরিয়ানা, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে। বিহারেও কোল্ড ডে পরিস্থিতি বজায় থাকবে। আগামী কয়েক দিনে তাপমাত্রা বাড়বে উত্তর-পশ্চিম, মধ্য ও পশ্চিম ভারতে রাজ্যগুলিতে। দুই ডিগ্রি সেলসিয়াস থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *