আবাস দুর্নীতি ঘিরে অভিযোগ !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি, ওয়েব ডেস্ক : জেলায় জেলায় আবাস যোজনা নিয়ে দুর্নীতি চলছে । এই আবাস দুর্নীতি কে কেন্দ্র একাধিক অভিযোগ উঠছে । উত্তর থেকে দক্ষিণ সব জায়গায় একই অভিযোগের ছাপ পড়ছে । এরই জেরে এবার পশ্চিম মেদিনীপুরের নাম উঠে এল । সেখানে উপপ্রধানের মায়ের নাম রয়েছে আবাস যোজনার তালিকায় । কিন্তু যারা বাড়ি পাওয়ার যোগ্য তাঁদেরই তালিকায় নাম নেই । ইতিমধ্যেই এই নিয়ে পড়েছে পোস্টার । তাতে লেখা রয়েছে, ‘ঘর বিক্রি করল শাসকদল, বাড়ি পেল উপপ্রধানের মা।’ এই পোস্টারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। মনোহরপুর-২ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সঞ্জয় অধিকারীর মা অঞ্জলি আধিকারীর নাম রয়েছে আবাস যোজনা তালিকায় । শনিবার সকালে মনোহরপুর বাজার, মনোহরপুর-২ গ্রাম পঞ্চায়েত কার্যালয় সহ বিভিন্ন এলাকায় একাধিক পোস্টারে পোস্টারে ছড়াছড়ি । সাতসকালে এমন পোস্টার পড়ায় তা দেখতে উৎসুক হয়ে ভিড় জমিয়েছে এলাকায় মানুষের ।

উল্লেখ্য পোস্টারে রয়েছে, “চন্দ্রকোনা-১ ব্লকের মনোহরপুর-২ গ্রাম পঞ্চায়েতে আবাস যোজনার ঘর বিক্রি করল শাসক দল,বাড়ি পেল উপপ্রধান সঞ্জয় অধিকারীর মা, প্রতিবাদে-বাড়ি না পাওয়া বিক্ষুব্ধ জনতা।” যদিও এই পোস্টারে সহমত প্রকাশ করেছে এলাকার মানুষজন। এলাকাবাসীর দাবি, শুধু গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের মা নন, আবাস যোজনা বাড়ি বণ্টনের ক্ষেত্রে চরম দুর্নীতি হয়েছে। যারা বাড়ি পাওয়ার যোগ্য নয়, তাঁরাও পেয়েছেন বাড়ি। উপযুক্ত ব্যক্তিরা পাচ্ছেন না। এমনকী ভাঙাচোরা মাটির বাড়ি, ত্রিপল টাঙিয়ে বসবাস করা দিনমজুর ব্যক্তির নাম তালিকা থেকে বাদ, আবার কারও তালিকায় নামও ঠাঁই পাইনি বলে দাবি তাঁদের ।

তবে বাড়ি পাওয়ার জন্য একাধিকবার প্রশাসনের কাছে দাবি জানিয়েছে এইসমস্ত অসহায় মানুষগুলোর। কিন্তু তাতেও তাঁদের জন্য সরকারি বাড়ি বরাদ্দ হয়নি । এই বিষয়ে গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সঞ্জয় অধিকারী বলেন, “যদি তালিকায় নাম থেকে থাকে, তাহলে বিডিও সাহেবকে বলব নামটি কেটে দেওয়ার জন্য।” এছাড়াও তিনি জানিয়েছেন, নামের তালিকা হয়েছে সেইখানে তার মায়ের নামের সঙ্গে বাবার নাম ভুল উল্লেখ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *