মোদীকে নিশানা করে কংগ্রেসের ‘কৃষ্ণপত্র’ প্রকাশ

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি :বৃহস্পতিবার, রাজ্য সভায় দাঁড়িয়ে কংগ্রেসকে নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংরক্ষণ সহ একাধিক ইস্যুতে কংগ্রেসের বিরুদ্ধে সবর হন প্রধানমন্ত্রী। লোকসভা নির্বাচনের আগেই মোদী সরকারের বিরুদ্ধে লাগাতার প্রচারে ‘কৃষ্ণপত্র’ প্রকাশ করল কংগ্রেস। একই সঙ্গে বিজেপির বিরুদ্ধে দেশের গণতন্ত্র ধ্বংসের অভিযোগ সামনে আনেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

কৃষ্ণপত্রে বেকারত্ব ইস্যুতে মোদী সরকারকে কড়া আক্রমণ করেছে কংগ্রেস। কৃষকদের আয় নিয়েও কেন্দ্রকে কোণঠাসা করা হয়েছে। বাজেট পেশের দিনই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছিলেন, সরকার সংসদের দুই কক্ষেই শ্বেতপত্র প্রকাশ করবে। ২০১৪ সালের আগে অবধি দেশের অবস্থা এবং মোদী সরকার ক্ষমতায় আসার পর দেশের সাফল্য নিয়ে খতিয়ান প্রকাশ করা হবে। ইউপিএ জমানায় যে অপশাসন হয়েছিল, তার তথ্য তুলে ধরা হবে শ্বেতপত্রে।

এবার তারই পাল্টা বৃহস্পতিবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে মোদী সরকারের কুকীর্তি সামনে আনতে কৃষ্ণপত্র প্রকাশ করেছেন। তাতে বিজেপি সরকারের ১০ বছরের মেয়াদের ব্যার্থতাকে তুলে ধরা হয়। এদিন বিজেপিকে নিশানা করে খাড়গে বলেন, ‘দেশে গণতন্ত্র হুমকির মুখে। গত ১০ বছরে বিজেপি সরকারের যাবতীয় ব্যর্থতাকে এই কৃষ্ণপত্রে তুলে ধরা হয়েছে।

কংগ্রেস সভাপতি খারগে আরও বলেন, ‘আমরা বেকারত্বের মূল সমস্যার কথা তুলে ধরেছি। যা নিয়ে বিজেপি একটি কথাও বলে না। কেরল, কর্ণাটক, তেলেঙ্গানার মতো অ-বিজেপি রাজ্যগুলি বৈষম্যের শিকার হচ্ছে। কৃষকদের আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতি পূরণ হয়নি। প্রধানমন্ত্রী মোদীকে লক্ষ্য করে তিনি বলেন, ‘মোদির গ্যারান্টি ছিল MSP, ২ কোটি চাকরি, সামাজিক ন্যায়বিচার যার কোনটিও মোদী সরকার পূরণ করতে পারেনি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *