ফেডারেশনের টেকনিক্যাল কমিটি থেকে বাদ মনোরঞ্জন ভট্টাচার্য বিতর্ক তুঙ্গে

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : মেয়াদ শেষের আগেই প্রাক্তন জাতীয় অধিনায়ক মনোরঞ্জন ভট্টাচার্যকে টেকনিক্যাল কমিটি থেকে সরিয়ে দিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। তালিকায় শুধু মনোরঞ্জন ভট্টাচার্যই নন, সরিয়ে দেওয়া হয়েছে আরও দুই প্রাক্তন ফুটবলার অরুণ মালহোত্রা এবং লিংডোকেও। ফেডারেশনে টেকনিক্যাল কমিটিতে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন বাইচুং ভুটিয়া আর বিহারের সন্তোষ সিং। টেকনিক্যাল কমিটিতে নতুন নাম অন্তভূর্ক্তি নিয়ে বিতর্ক দেখা দিয়েছে।

বিতর্ক এই জায়গাতে যে, জাতীয় দলের হয়ে কোনওদিন না খেলা ফুটবলার বিহারের সন্তোষ সিং ভারতীয় ফুটবলের উন্নতি সাধনের জন্যে টেকনিক্যাল কমিটিতে। আইএম বিজয়নের চেয়ারম্যানশিপে চার বছরের মেয়াদে টেকনিক্যাল কমিটিতে নেওয়া হয়েছিল মনোরঞ্জন ভট্টাচার্যকে। কিন্তু বছর না গড়াতেই কোনও কারণ না দেখিয়েই টেকনিক্যাল কমিটি থেকে বাদ দিয়ে দেওয়া হল মনোরঞ্জনকে। অথচ এই মনোরঞ্জনই শুরুতে বিজয়নের চেয়ারম্যানশিপে টেকনিক্যাল কমিটির পদ নিতে রাজি ছিলেন না। এমনকী, দায়িত্ব নিতে পারবেন না বলে সরকারিভাবে চিঠি পাঠিয়ে দিয়েছিলেন ফেডারেশনকে।

কিন্তু ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে নিজে উদ্যোগী হয়ে মনোরঞ্জনকে অনুরোধ করেন টেকনিক্যাল কমিটির সদস্যপদ নেওয়ার জন্য। এর পর বহু মিটিংও করেছেন তিনি। কিন্তু দেখা গেল, চার বছরের মেয়াদের টেকনিক্যাল কমিটিতে এক বছর যেতে না যেতেই ছেঁটে ফেলা হল প্রাক্তন জাতীয় অধিনায়ক মনোরঞ্জন ভট্টাচার্য।কিছুদিন আগে সাজি প্রভাকরণকে বরখাস্ত করার সময়ই ফেডারেশনের সিদ্ধান্ত হয় সব কমিটি ভেঙে দিয়ে ফের নতুন করে কমিটি গঠন করা হবে। সেই সূত্রেই বিভিন্ন কমিটিতে রদবদল করল ফেডারেশন।

এক বছর আগে এই কমিটি গঠন করা হয়েছিল, তখন বাইচুং ভুটিয়াকে এই কমিটিতে রাখাই হয়নি। হঠাৎ করে তিনি আবার এই কমিটিতে জায়গা পেয়েছেন বাইচুং। টেকনিক্যাল কমিটিতে যোগ দেওয়ার কথা স্বীকারও করেন বাইচুং ভুটিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *