‘কোর্ট কেসে আটকে রেখে দিয়েছে সিপিএম-বিজেপি’: মমতা

Read Time:2 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি: নিয়োগ জট নিয়ে ফের বিরোধীদের তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বর্ধমানে দুই জেলার একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তাঁর বক্তব্য, ‘কয়েক হাজার শিক্ষক নেব। শিক্ষকের পদ আমাদের রেডি আছে। কিন্তু কোর্ট কেসে আটকে রেখে দিয়েছে সিপিএম-বিজেপি।’

এদিন, নিয়োগ জট নিয়ে ফের বিরোধীদের তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, আদালতের কাছে আর্জি, নিয়োগ করতে দেওয়া হোক। হাজার শূন্যপদের চাকরি দেওয়ার ক্ষেত্রে বাধা শুধুই মামলা। আর তার জন্য সিপিএম-বিজেপিকেই ফের দুষলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

মমতা বলেন,’তরুণ ছেলেমেয়েদের চাকরি হচ্ছে না। নাহলে শুধুমাত্র শিক্ষক পদেই ৬০ থেকে ৭০ হাজার চাকরি হত। যদি কোথাও অন্যায় হয়ে থাকে, তা খুঁজে বের করা হোক। কিন্তু অবিলম্বে শূন্যপদে চাকরিতে নিয়োগ করতে দেওয়া হোক।’ সম্প্রতি বিহারের জেডিইউ সরকার অস্থায়ী পদে স্থায়ীকরণ করেছে। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে সাংবাদিক বৈঠকে এনিয়ে অস্বস্তিতে পরতে হয়। এরাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে একাধিক মামলা হাইকোর্ট, সুপ্রিম কোর্টে বিচারাধীন। আর এই কারণে আগের সমস্ত নিয়োগে স্থগিতাদেশ জারি করা হয়েছে। ফলে শূন্যপদ থাকলেও নিয়োগ করা যাচ্ছে না। বারবার এর জন্য মুখ্যমন্ত্রী দুষেছেন বিরোধীদের। তাঁদের দায়ের করা মামলার কারণেই নিয়োগ আটকে রয়েছে বলে অভিযোগ। এদিন বর্ধমানের সভা থেকেও সেকথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *