সাধারণের জন্য মন্দির খুলে দেওয়ায় দর্শনার্থীদের ভিড়

Read Time:2 Minute

24Hrs Tv ওয়েব ডেস্ক : অযোধ্যায় রামলালার মূর্তিতে প্রাণপ্রতিষ্ঠার কাজ সম্পন্ন হওয়ায় পরের দিন, আজ থেকে সকলের জন্য খুলে গেল রাম মন্দির। রামজন্মভূমিতে তবু উৎসবের মেজাজ। মন্দির উদ্বোধন অনুষ্ঠানের দিন অর্থাৎ গতকাল প্রধানমন্ত্রীসহ বিশিষ্ট ব্যক্তিরা অযোধ্যা থেকে চলে যাওয়ার পরেই অযোধ্যার রাস্তায় সাধারণের ভিড়। রাম লালার দর্শন পেতে দলে দলে দর্শনার্থীরা চলেছে রাম মন্দিরের দিকে। প্রাণ প্রতিষ্ঠান পর্ব শেষে গতকাল রাত ৩টে থেকে মন্দিরের গেটের সামনে অপেক্ষা করেছেন হাজার হাজার ভক্ত। কারণ সোমবার মন্দিরে সাধারণের প্রবেশ ছিল নিষেধাজ্ঞা।

মঙ্গলবার থেকেই ঢুকতে পারবে ভক্তরা,কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হলে, রামলালার দর্শন পেতে মধ্যরাত থেকেই মন্দিরের বাইরে দেখা গেল বিপুল ভক্তের ভিড়। আর সেই ভিড় সামাল দিতে রীতিমতে হিমশিম খেয়ে যাচ্ছে সেখানকার নিরাপত্তা আধিকারিকরা। দর্শনার্থীদের মধ্যে লেগে গিয়েছে ঠেলাঠেলি, কে আগে মন্দিরে ঢুকবেন তাই নিয়ে একাংশের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়ে যায় রীতিমতো। একাংশ দর্শনার্থীরা হাতে পুজোর সামগ্রী নিয়ে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এমনকি অনেক ভক্তরা হাতে পতাকা নিয়ে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে দিতে মন্দির প্রবেশ করেন। মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, মন্দিরে দরজার সকাল ৭টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত রামমন্দির খোলা থাকবে। এর মাঝে তিন ঘণ্টা বন্ধ থাকার পর মন্দির ফের খুলবে দুপুর ২টোয়। আর বন্ধ হবে মন্দিরের দরজা সন্ধ্যা ৭টায়।

অযোধ্যায় রাম মন্দিরে আরতি হবে তিনবার। সকাল সাড়ে ৬টায় প্রথম আরতি হবে শৃঙ্গার আরতি, দ্বিতীয় আরতি হবে – দুপুর ১২টায় ভোগ আরতি এবং তৃতীয় আরতি সন্ধ্যা সাড়ে ৭টায় সন্ধ্যা আরতি। মন্দিরে প্রবেশের জন্য কোনও টিকিটের বা মূল্য দিতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে ভক্তরা ভক্তিভরে রামলালাকে দর্শন করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *