‘বাঘবন্দি’ করতে শাহজাহানের ডেরায় আসার সম্ভাবনা দিল্লি পুলিশের

Read Time:2 Minute

24 Hrs Tv:শান্তনু ব্যানার্জি: আরও বেকায়দায় পরতে চলেছেন সন্দেশখালির ‘বেতাজ বাদশা’ শেখ শাহজাহান। গত মঙ্গলবার দিল্লিতে পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বসের কনভয়ে অন্য একটি গাড়ি ঢুকে পরে, রাজভবন গোটা ঘটনাকে ‘নাশকতার’ চেষ্টা হিসেব দেখছে। শুধু তাই’ই নয় কনভয়ে অন্য গাড়ি ঢুকে পরার পিছনে শেখ শাহজাহান এবং তাঁর লোকজনরা নেপথ্যে থাকতে পারে এমন সন্দেহ রাজভবন সূত্রে করা হচ্ছে। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্তে নেমেছে দিল্লি পুলিশ। তাই তদন্তের খাতিরে দিল্লি পুলিশ আকুঞ্জি পাড়ায় শাহজাহানের ডেরায় হানা দিতে পারে এমন সম্ভাবনাকে একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছেনা।

ইডির আধিকারিকদের মারধর এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ওপর হামলা, হেনস্থার ঘটনার পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মুম্বই পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে। মুম্বই পুলিশের আর্থিক অপরাধ দমন শাখা আলাদা করে তদন্ত করছে শাহজাহানের আর্থিক অনিয়ম নিয়ে। ২০১৯ সালে সন্দেশখালিতে গুলি চালানোর ঘটনায় নাম জরিয়েছিল শেখ শাহজাহান এবং তাঁর ভাড়াটে বাহিনীর বিরুদ্ধে। অভিযোগ ছিল ওই ভাড়াটে বাহিনীর মধ্যে অনেকেই রোহিঙ্গা এবং তাদের হাটে AK-47 সিরিজের রাইফেল ছিল। ওই সিরিজের রাইফেল থেকে তারা গুলি চালায়। এই সংক্রান্ত একটি রিপোর্ট ইতিমধ্যেই ভারতীয় গোয়েন্দা বিভাগ ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) তৈরি করে জমা দিয়েছে রাজ্য প্রশাসন এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরে। আইবি’র ওই রিপোর্ট আগেই বলা হয়েছিল ‘শেখ শাহজাহান জাতীয় নিরাপত্তার পক্ষে বিপদজ্জনক’।

এবার দিল্লিতে রাজ্যপাল বোসের কনভয়ে অন্য গাড়ি ঢুকে পরার ঘটনায় নাম জড়িয়েছে সন্দেশখালির ‘বাঘ’ শেখ শাহজাহান-সহ তাঁর গ্যাং’র বিরুদ্ধে। এই কারণে ‘বাঘবন্দি’ করতে দিল্লি পুলিশ হানা দিতে পারে এরাজ্যে যেকোন সময়ে এমন সম্ভাবনাকে কোনমতেই উড়িয়ে দেওয়া যাচ্ছেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *