ED – হাতে গ্রেপ্তার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন

Read Time:2 Minute

ঋতুপর্ণা পাত্র : জমি কেলেঙ্কারি মামলায় গ্রেফতার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। দীর্ঘদিন ধরে এই সংক্রান্ত মামলার তদন্ত করছে ইডি। আর সেই মামলায় বুধবার সন্ধ্যায় গ্রেফতার করা হল ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে।যদিও গ্রেফতারির আগে রাজভবনে গিয়ে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন তিনি। আর এরপরেই অ্যারেস্ট মেমোতে সই করানো হয় হেমন্ত সোরেনকে।

প্রসঙ্গত, গ্রেফতার হওয়ার আগে ইডিকে একটি শর্ত দেন ঝাড়খণ্ডের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রের খবর অনুযায়ী, ‘অ্যারেস্ট মেমো’ বা গ্রেফতারির নথিতে সই করার আগে জেএমএম নেতা তদন্তকারীদের জানান যে, তাঁর একটি শর্ত আছে। সেটি হল, গ্রেফতার হওয়ার আগে তিনি রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে ইস্তফাপত্র জমা দিতে চান।

ঘটনাচক্রে, ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণণের কাছে ইস্তফাপত্র জমা দিয়ে ফিরে আসার পরই গ্রেফতার হন হেমন্ত। যা থেকে বোঝা যাচ্ছে তাঁর শর্ত মেনে নেন ইডির আধিকারিকেরা। ইডির ওই সূত্র মারফত জানা গিয়েছে, বৃহস্পতিবারই অর্থ তছরুপ প্রতিরোধ আইন সংক্রান্ত আদালতে পেশ করা হবে হেমন্তকে। তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানাতে পারে ইডি।গ্রেফতারির পরে বুধবার রাতেই ইডির বিরুদ্ধে ঝাড়খণ্ড হাই কোর্টের দ্বারস্থ হন হেমন্ত। সংবাদ সংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিচারপতি শ্রী চন্দ্রশেখর এবং বিচারপতি অনুভা রাওয়াত চৌধরীর ডিভিশন বেঞ্চ হেমন্তের করা মামলাটি শুনবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *