শেখ শাহজাহানের ঘরে ঢুকে তল্লাশি শুরু ইডি আধিকারকদের

Read Time:3 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি: প্রায় ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়ে ১৯ দিন পর ফের শেখ শাহজাহানের বাড়ি ঘিরল ইডি। গত ৫ জানুয়ারি দাপুটে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তালা ভাঙতে গিয়ে আক্রান্ত হয়েছিল ইডি এবং সিআরপিএফ। বুধবার রাজ্য পুলিশ ও সাক্ষীদের উপস্থিতিতে তালা ভেঙে সেই বাড়িতে ঢোকেন ই়ডি’র আধিকারিকরা। ২ স্থানীয় সাক্ষীকে সামনে রেখে তল্লাশি শুরু করা হয়। শেখ শাহজাহানের ঘরে ঢুকে তল্লাশি শুরু করেন ১৩ জন ইডি আধিকারিক। তল্লাশির ভিডিওগ্রাফি করা হয় । পুলিশের তরফেও ভিডিওগ্রাফি করা হচ্ছে। এছাড়া ইডি-র তরফে একজন ভিডিওগ্রাফি করছেন।

টানা ১৯ দিন হয়ে গেল, এখনও অধরা শেখ শাহজাহান। বুধবার ভোরের আলো ফোটার সঙ্গেই শেখ শাহজাহানের ঠিকানায় হানা দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এবার একেবারে আটঘাট বেঁধে কড়া নিরাপত্তা নিয়ে। সন্দেশখালির বেতাজ বাদশার বাড়িতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পৌঁছতেই এসে পৌঁছান রাজ্য পুলিশের অফিসাররা। রাজ্য পুলিশের কাছে আগাম খবর ছিল ইডি আসছে। পুলিশ ইডি আধিকারিকদের থেকে সার্চ ওয়ারেন্ট দেখতে চান। ওয়ারেন্ট দেখায় ইডি। ইডিকে জিঞ্জেস করা হয়, কোথায় লেখা আছে শেখ শাহজাহানের বাড়িতে তারা প্রবেশ করবে ? পুলিশকে তাও দেখানো হয়। পুলিশ তখন সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দেয় বলে সূত্রের খবর। ভিতরে সন্দেহজনক কিছু দেখলে সরাসরি পুলিশকে জানাতে বলা হয়।

রেশন বণ্টন দুর্নীতির তদন্তে গিয়ে গত পাঁচই জানুয়ারি শেখ শাহজাহানের সন্দেশখালির বাড়িতে তাঁর অনুগামীদের হাতে আক্রান্ত হতে হয়েছিল ইডিকে। রক্ত ঝরেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের। ভাঙচুর করা হয় গাড়ি। মারমুখী জনতার সামনে পড়ে পালাতে হয়েছিল কেন্দ্রীয় বাহিনীকে। জাতীয় রাজনীতিতে সাড়া ফেলে দিয়েছিল ওই ঘটনা। ১৯ দিনের মাথায় এদিন আবার শেখ শাহজাহানের ডেরায় হানা দিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। প্রায় ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়ে শেখ শাহজাহানের বাড়ি ঘিরল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *