Read Time:2 Minute

আপের রাজ্য়সভা সাংসদের বাসভবনে ইডির তল্লাশি অভিযান

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : দিল্লি জল বোর্ডের অর্থ তছরুপ মামলার তদন্তে দিল্লিতে আপ সাংসদ এন ডি গুপ্তার দিল্লির বাড়িতে তল্লাশি করেছে ইডি। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ব্যক্তিগত সচিবের বাড়িতেও তল্লাশি চালানো হয়। সব মিলিয়ে আর্থিক দুর্নীতির অভিযোগে ১০ জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় এজেন্সি।

মঙ্গলবার থেকে দিল্লির মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব বিভব কুমারের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছেন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। অভিযান চলছে আপের রাজ্যসভা সাংসদ এন ডি গুপ্তার বাসভবনেও। গত ৩১ জানুয়ারি, আর্থিক তছরুপ প্রতিরোধী আইনের আওতায় দিল্লি জল বোর্ডের প্রাক্তন চিফ ইঞ্জিনিয়ার জগদীশ কুমার অরোরা এবং অনিল কুমার আগরওয়ালকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সিবিআই যে এফআইআর রুজু করেছিল, তার ভিত্তিতেই তদন্ত শুরু করে ইডি।

এফআইআরে অভিযোগ, দিল্লি জল বোর্ডের প্রাক্তন প্রাক্তন চিফ ইঞ্জিনিয়ার জগদীশ কুমার অরোরা নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে M/s NKG Infrastructure Ltd নামে একটি সংস্থাকে দিল্লি জল বোর্ডের ৩৮ কোটি টাকারও বেশি মূল্যের বরাত পাইয়ে দিয়েছিলেন। গত সপ্তাহে, ইডি একটি বিবৃতি দিয়ে জানায়, ভুয়ো তথ্য জমা দিয়ে ওই বরাত পেয়েছিল NKG Infrastructure Ltd। এর জন্যে ঘুষের অভিযোগ ওঠে। জানা গিয়েছে, জগদীশ ও তাঁর আত্মীয়দের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঘুষের অর্থ পাঠানো হয়। ওই মামলার তদন্তেই এবার তল্লাশি আপের রাজ্য়সভা সাংসদের বাসভবনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *