হকের চাকরির দাবিতে মহাজোট আন্দোলনকারীদের !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি, ওয়েব ডেস্ক : আজ আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের মিছিল শিয়ালদা থেকে শুরু হয়েছে । এই মিছিল যাবে ওয়াই চ্যানেল পর্যন্ত । মহামিছিলের ডাক দিয়েছে একত্রে ৯টি মঞ্চ । হকের চাকরি ছিনিয়ে নিতে আন্দোলনকারীরা তাঁদের দাবিতে অনড় । সূত্রের খবর , এক আন্দোলনকারী চাকরিপ্রার্থী বলেছেন ,’ রাজনীতিতে যদি মহাজোট হতে পারে, তাহলে যারা চাকরি পাচ্ছে না, তাদের কেন মহাজোট হবে না ? এবার আমারা দেখিয়ে দেব বঞ্চিতদের কতটা শক্তি হতে পারে । ‘ উল্লেখ্য, কেউ গান্ধী মূর্তির পাদদেশে , তো কেউ মাতঙ্গিনী হাজরার মূর্তির পাশে, যোগ্য প্রার্থী হয়েও স্কুলে চাকরি না মেলার অভিযোগে, মাসের পর মাস ধরে আন্দোলন চালিয়ে আসছেন আন্দোলনকারীরা । এবার আর আলাদা আলাদা নয়, এবার তারা একজোট হয়ে পথে নামতে চলেছেন চাকরিপ্রার্থী আন্দোলনকারীদের ৯টি মঞ্চ ।

মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবিতে, সোমবার মহামিছিলে নেমেছে তারা । আন্দোলনকারীরা , কলকাতা হাইকোর্টের সম্মতি নিয়ে, সোমবার বেলা সাড়ে ১২টায় শিয়ালদা থেকে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের মহামিছিল শুরু করে। তাঁদের এই মিছিল যাবে ধর্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত । এই মিছিলে সামিল হয়েছে ৬০০ দিনের উপর আন্দোলন চালিয়ে আসা SLST-র চাকরিপ্রার্থীরা, ২০১৪-র টেট উত্তীর্ণরা , SSC-র গ্রুপ সি, গ্রুপ ডি-র চাকরিপ্রার্থীরা-সহ আরও অন্যান্যরা ।

উল্লেখ্য, দক্ষিণ ২৪ পরগনার ২০০৯-এর প্রাথমিকের নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা ১৭ দিন অবস্থান বিক্ষোভের করার পর শনিবার থেকে আমরণ অনশন শুরু করলেন । সূত্রের খবর, তাঁদের অভিযোগ করেছে , হাইকোর্টের নির্দেশের ৩৯ দিন পরও সম্পূর্ণ প্যানেল এখনও ঘোষণা করেনি প্রাথমিক শিক্ষা সংসদ । মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ ও অবিলম্বে নিয়োগের দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা। এছাড়াও তাঁরা দাবি করেছে , হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও তাঁরা এখনও হাতে পাননি নিয়োগপত্র ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *