রাজ্যের সরকারি হাসপাতাল নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা স্বাস্থ্যভবনের

Read Time:1 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি : আগামীকাল বুধবার থেকে রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালের আউটডোর পরিষেবা শুরু হবে সকাল ৯ টা থেকে। রোগীদের ভোগান্তি কমাতে এই সিদ্ধান্ত এমনই জানা গিয়েছে স্বাস্থ্যভবনের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী।

ইট পেতে লাইন রাখেন রোগীর পরিজনেরা। সকাল ১০টা থেকে চালু হত সরকারি হাসপাতালের আউটডোর।এবার রোগীদের সেই সমস্যা দূর করতে বড় পদক্ষেপ করল স্বাস্থ্যভবন। জানা গিয়েছে,সমস্ত চিকিৎসক এসেছেন কি না, স্বাস্থ্যকর্মীরা হাজির হয়েছেন কি না তা জানিয়ে ৯টা ১৫ মিনিটে স্বাস্থ্যভবনের নির্দিষ্ট আধিকারিককে এসএমএস করে জানাতে হবে। এ বিষয়ে একজন নোডাল অফিসার নিয়োগ করছে স্বাস্থ্যভবন। যিনি প্রতিদিন বিস্তারিত রিপোর্ট স্বাস্থ্যভবনে দেবেন। বুধবার সকাল থেকেই চালু হয়ে যাচ্ছে নতুন নিয়ম।

স্বাস্থ্যভবনের বিঞ্জপ্তি থেকে জানা গিয়েছে, দৈনিক রিপোর্ট নয়, সাপ্তাহিক রিপোর্টও পাঠাতে হবে স্বাস্থ্যভবনে। যেখানে লেখা থাকবে কটায় আউটডোর খোলা হচ্ছে, কোন দিন কোন চিকিৎসক থাকছেন, কোন স্বাস্থ্যকর্মী কোন সময় আসছেন, তার পুঙ্খানুপুঙ্খ তথ্য। পাশে হাসপাতালের এমএসভিপির স্বাক্ষর। প্রতি সপ্তাহে এই রিপোর্টে স্বাস্থ্যভবনে পাঠাতে হবে সমস্ত সরকারি হাসপাতালকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *