শুভেন্দুকে শর্তসাপেক্ষে সন্দেশখালি যাওয়ার অনুমতি হাইকোর্টের

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আবার সন্দেশখালি যাওয়ার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। উচ্চ আদালতের নির্দেশ, জেলিয়াখালি গ্রাম পঞ্চায়েতের হালদারপাড়ায় যেতে পারবেন শুভেন্দু। তবে এর জন্য স্থানীয় থানায় তাঁকে মুচলেকা দিতে হবে।

বিচারপতি কৌশিক চন্দ জানান, কয়েকটি শর্ত মেনে আবার হালদারপাড়ায় যেতে পারবেন শুভেন্দু। তার আগে তাঁকে স্থানীয় থানায় মুচলেকা দিতে হবে। কোনও জমায়েত বা অশান্তি হবে না বলেও সেই অঙ্গীকারপত্রে লিখে দিতে হবে। হাইকোর্টের নির্দেশ, শুভেন্দু গেলেও তাঁর সঙ্গে দলীয় কোনও কর্মী বা সমর্থক সন্দেশখালি যেতে পারবেন না। সেখানে গিয়ে কোনও উস্কানিমূলক মন্তব্যও করতে পারবেন না বিরোধী দলনেতা। শুভেন্দুর পাশাপাশি বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষকেও সন্দেশখালি যাওয়ার অনুমতি দিয়েছে হাইকোর্ট। আগামী বৃহস্পতিবার সন্দেশখালি যাওয়ার কথা রয়েছে শুভেন্দু এবং শঙ্করের।

রাজ্যের আইনজীবী বলেন, একজন দায়িত্বশীল ব্যক্তির জানা উচিত যে, কী করা উচিত এবং কখন করা উচিত। পুলিশের উদ্দেশে বিদ্বেষমূলক মন্তব্য করেছেন শুভেন্দু। তিনি একজন আইপিএল অফিসারকে ‘খলিস্তানি’ বলেছেন। আমরা এফআইআর করতে চেয়ে মামলা করছি। ইতিমধ্যেই বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছি। আদালত শুভেন্দুকে যে রক্ষাকবচ দিয়েছে তিনি তার অপব্যবহার করছেন বলেও আদালতে সওয়াল করেন রাজ্যের আইনজীবী। এরপর পাল্টা ‘খলিস্তানি’ বিতর্কে রাজ্যের বক্তব্যের বিরোধিতা করেন শুভেন্দুর আইনজীবী।

গত ২০ ফেব্রুয়ারি শুভেন্দুকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। ওই দিনই তিনি সন্দেশখালি গিয়েছিলেন। সেখান থেকে ফেরার সময় বিরোধী দলনেতা জানিয়েছিলেন, ২৬ ফেব্রুয়ারি ফের সন্দেশখালি আসবেন। তবে তাঁর সেই আবেদন খারিজ করে দেয় রাজ্য। ফলে সন্দেশখালির হালদারপাড়ায় যাওয়ার অনুমতি চেয়ে আবার হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। বুধবার সেই মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *