Read Time:2 Minute

‘কয়েকজন দুষ্টু ছেলে করছে তা নয়, এটা একটা চক্রান্ত’: মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : চলছে মাধ্যমিক পরীক্ষা। শনিবার মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় প্রশ্নপত্র বের করে দেওয়ার সঙ্গে জড়িত এই অভিযোগে ১১ জন পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত জানান। বলেন, ‘উদ্দেশ্যে প্রণোদিতভাবে বোর্ডকে বিপদে ফেলার জন্য এটা করা হচ্ছে’।

ওই ১১ জন পরীক্ষার্থীরা সকলেই মালদহের। গত শুক্রবার প্রশ্ন ‘ফাঁস’ হওয়ার পর দুজনের পরীক্ষা বাতিল করে পর্ষদ। মূলত, কিউ আর কোড দেখে অভিযুক্তদের চিহ্নিত করা হয়েছিল। কিন্তু শনিবার দেখা গেল, সেই কিউ আর কোডগুলি লাল কালি দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এ বিষয় নিয়েও মুখ খোলেন পর্ষদ সভাপতি। বলেন, ‘এই পরীক্ষাকে বিঘ্নিত করতে চাইছে কেউ-কেউ। আমরা চেষ্টা করছি যাতে সুষ্ঠভাবে পরীক্ষা হয়। বোর্ডকে বিপদে ফেলার জন্য এটা করা হচ্ছে। আমার কাছে প্রমাণ আছে এরা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে পরীক্ষাকে বিঘ্নিত করার জন্য করছেন। এটা শুধুমাত্র কয়েকজন দুষ্টু ছেলে করছে তা নয়, এটা একটা চক্রান্ত’।

রামানুজ গঙ্গোপাধ্যায় আরও বলেছেন, ‘কারোর পরীক্ষা বাতিল করে কোনও আনন্দ নেই। বোর্ড চায় না এই পড়ুয়াদের ভবিষ্যৎ নষ্ট হোক। কিন্তু এটা চক্রান্ত। অভিযুক্ত পরীক্ষার্থীদের আধঘণ্টার মধ্যে এদের লোকেট করা গিয়েছে বলে জানান পর্ষদ সভাপতি। তিনি প্রশ্ন করছেন, ‘প্রশ্নপত্রে লাল কালি লাগানো হল কেন? আমাকে চ্যালেঞ্জ করা হচ্ছে? আমি ধরতে পারব কি না’! এরই সঙ্গে রাজ্যের কোনও কোনও পরীক্ষাকেন্দ্রে ফোন নিয়ে প্রবেশের অভিযোগে, কেউ পরীক্ষার নিয়ম মানেনি এমন অভিযোগেও কয়েকজনের পরীক্ষা বাতিল হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *