কংগ্রেস থেকে পদত্যাগ কৌস্তভ বাগচীর, সম্ভবত বারাকপুর লোকসভায় বিজেপি প্রার্থী হতে চলেছেন

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: বঙ্গে ‘বিকল্প রাজনীতির সন্ধানে’ কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা আইনজীবী কৌস্তভ বাগচীর। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে ই-মেল করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। সম্প্রতি, কৌস্তভ বাগচী নিজের বাড়িতে গৌরী গণেশ পুজোর আয়োজন করেছিলেন।

ওই পুজোকে কেন্দ্র করে ওইদিন তাঁর বাড়িতে এসেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, কলকাতা কর্পোরেশনের বিজেপি কাউন্সিলর সজল ঘোষ, আইনজীবী ফিরদৌস শামীম প্রমুখেরা। ফলে একটা জল্পনা তৈরি হয়েছিল কৌস্তভের রাজনৈতিক অবস্থান নিয়ে। এরো আগে পানিহাটির বিজেপি নেতা সম্নয় বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে দুর্গোপুজোর অনুষ্ঠানে দেখা গিয়েছিল শুভেন্দু এবং কৌস্তভকে। বিরোধী দলনেতার পাশে দাঁড়িয়ে ওই সময়েই কৌস্তভ বাগচী রাজ্যে তৃণমূলের বিরুদ্ধে ‘বিকল্প রাজনীতি’ নিয়ে জোর সওয়াল করেন। তাঁতে শুভেন্দুও সম্মতি জানায়।

বুধবার যেভাবে কৌস্তভ বাগচী কংগ্রেস থেকে ইস্তফা দিলেন তাঁতে করে তাঁর বিজেপিতে যগদান এখন ঘোষণার অপেক্ষা। একটি সূত্রে জানা যাচ্ছে,কৌস্তভ বাগচী বিজেপিতে যোগ দিলে আসন্ন লোকসভা নির্বাচনে বারাকপুর লোকসভা আসন থেকে বিজেপি প্রার্থী হিসেবে দেখা যেতে পারে কোস্তভ বাগচীকে। তবে কৌস্তভ নিজে এখনও কিছুই খোলসা করেননি। শুধুমাত্র কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন, যা তিনি মেল মারফৎ খাড়গে, অধীর চৌধুরীকে জানিয়েছেন। কংগ্রেসে রাজনৈতিক সত্ত্বা হারিয়েছে, পদত্যাগ করে বিস্ফোরক মন্তব্য করেন কৌস্তভ বাগচী। এনিয়ে রাজ্য কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায়, কৌস্তভের কংগ্রেস ত্যাগ নিয়ে কড়া সমালোচনা করেছেন। বলেন, এটা একটা অজুহাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *