প্রয়াত অভিনেত্রী শ্রীলা মজুমদার, মুখ্যমন্ত্রীর এক্স হ্যান্ডেলে পোস্ট

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি:ক্যানসারে আক্রান্ত ছিলেন। দীর্ঘ রোগ ভোগের পর প্রয়াত অভিনেত্রী শ্রীলা মজুমদার। এই খবর শনিবার দুপুরে পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিনেত্রীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন তিনি। পরিবারকে জানিয়েছেন সমবেদনা।

এদিন এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লেখেন,’আজ দুপুরে অভিনেত্রী শ্রীলা মজুমদারের প্রয়াণের খবর পেয়ে আমি শোকাহত। শ্রীলা ভারতীয় সিনেমার একজন স্বনামধন্য ও বলিষ্ঠ অভিনেত্রী ছিলেন। তাঁর প্রয়াণ বাংলা চলচ্চিত্রের বিশাল ক্ষতি। আমরা তাঁর উজ্জ্বল উপস্থিতির অভাব বোধ করব। অভিনেত্রী ও তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।’


তিন বছরেরও বেশি সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন শ্রীলা মজুমদার। শনিবার দুপুরে সেই লড়াই থেমে গেল। গত ১৩ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত টাটা মেডিক্যাল ক্যানসার সেন্টারে ভর্তি ছিলেন। পরে তাঁকে বাড়িতে নিয়ে আসা হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শ্রীলা মজুমদার।

মৃণাল সেনের ‘পরশুরাম’-এর মাধ্যমে চলচিত্র জগতে আত্মপ্রকাশ করেন শ্রীলা মজুমদার। তার পর ‘একদিন প্রতিদিন’, ‘আকালের সন্ধানে’, ‘খারিজ’, ‘চোখ’, ‘আরোহণ’, ‘মাণ্ডি’, ‘খণ্ডর’-এর মতো বহু সিনেমায় নিজের অভিনয় প্রতিভা দেখা যায়। অভিনেত্রীর শেষ ছবি ‘পালান’। আর তা মৃণাল সেনকে শ্রদ্ধা জানিয়েই তৈরি করেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। ‘খারিজ’-এর পরবর্তী কাহিনি এই সিনেমায় তুলে ধরা হয়েছে। শ্রীলা ছাড়াও অভিনয় করেছেন অঞ্জন দত্ত, মমতা শঙ্কর, যিশু সেনগুপ্ত, পাওলি দাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *