তমলুকে কংগ্রেসের সম্ভাব্য প্রার্থী লক্ষণ শেঠ, এআইসিসিকে প্রস্তাব পাঠালেন অধীর

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: হতাশ হয়ে ৪২ আসনেই প্রার্থীর নাম ঠিক করে ফেলল পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি। রবিবার দলের নির্বাচন কমিটির বৈঠকের পর সেই তালিকা পাঠানো হল দিল্লিতে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির(এআইসিসি) কাছে। এবার চূড়ান্ত সম্মতির অপেক্ষা, এমনটাই জানা যাচ্ছে।

কেন এভাবে আগ বাড়িয়ে তালিকা পাঠানোর উদ্যোগ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর। INDIA জোটের শরিকদের তরফে তেমনভাবে সাড়া আর মিলছে না। বিভিন্ন রাজ্যে আঞ্চলিক দলগুলি নিজেদের পছন্দমতো আসনে লড়াইয়ের সিদ্ধান্ত নিচ্ছে। বাংলায় জোট জট অব্যাহত। আসন সমঝোতা নিয়ে কংগ্রেস ও তৃণমূল এখনও সহমত হতে পারেনি। এদিকে, বাংলায় ৪২ আসনে ‘একলা চলো’ লড়াইয়ের কথা ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, সিপিএমের সঙ্গে হাত মিলিয়ে তৃণমূল ও বিজেপি বিরোধী লড়াইয়ে নামতে অধীর আগ্রহী থাকলেও আলিমুদ্দিন এখনও সবুজ সংকেত দেয়নি।

আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের সম্ভাব্য প্রার্থী তালিকা –

বহরমপুর – অধীররঞ্জন চৌধুরী
দার্জিলিং – শংকর মালাকার
পুরুলিয়া – নেপাল মাহাতো
তমলুক – লক্ষ্মণ শেঠ
বালুরঘাট – সৌরভ প্রসাদ
যাদবপুর – সৌম‌্য আইচ
মালদহ দক্ষিণ – ইশা খান চৌধুরী
উত্তর কলকাতা – রণজিৎ মুখোপাধ‌্যায়
দক্ষিণ কলকাতা – আশুতোষ চট্টোপাধ‌্যায়

সম্ভাব্য প্রার্থী তালিকায় বড় চমক অবশ্যই লক্ষ্মণ শেঠ। একদা চরম বামপহ্নী আজ দক্ষিণপহ্নী দলে। বেনেচাপরা এবং দাসেরবাঁধ কঙ্কাল কাণ্ডে নাম জড়ানো এবং জেল খাঁটা তৃণমূলের ‘চোখের বালি’ দোদ্দন্ডপ্রতাপ লক্ষণ শেঠ নিজের খাস তালুক তমলুকে কংগ্রেস প্রার্থী হিসেবে মনোনয়ন পেতে পারেন। যা রাজ্য রাজনীতিতেও বড় খবর। জানা যাচ্ছে, ডায়মন্ড হারবার আসনটি নওশাদ সিদ্দিকিকে ছাড়া হতে পারে। আর মুর্শিদাবাদ আসনটিতে মহম্মদ সেলিম প্রার্থী হিসেবে দাঁড়ালে সেখানে তাঁকেই সমর্থন জানাবে কংগ্রেস। পাশাপাশি যুব কংগ্রেস থেকে একটা হাওয়া উঠেছে যে নির্বাচনে যুবদের বেশি করে গুরুত্ব দেওয়া হোক। কংগ্রেসের দলীয় আসন বন্টনে যুবদের সামনে সারিতে তুলে আনা নিয়েও একটা সূক্ষ চাপানউতোর ইতিমধ্যেই শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *