মতুয়াদের নিঃশর্ত নাগরিকত্বের দাবি তুললেন মমতাবালা

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ চালু নিয়ে ফের একবার কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভের সুর শোনা গেল মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মমতাবালা ঠাকুরের গলায়। নিঃশর্ত নাগরিকত্বের দাবি তুললেন তিনি৷বিভিন্ন সময় বিজেপি নেতারা নাগরিকত্ব দেওয়ার কথা বলছেন। এমনকী, এমনটাও শোনা যাচ্ছে লোকসভা নির্বাচনের আগেই নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ চালু হয়ে যেতে পারে। এদিন এই নিয়ে মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ তথা মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মমতাবালা ঠাকুর।

বিজেপির নাগরিকত্ব প্রদানের দাবির বাস্তবিকতা নিয়েও প্রশ্ন তুলে মতুয়া সংঘাধিপতি বলেন, “শান্তনু ঠাকুর বলছেন সিএএ হবে, অমিত শাহ বলছেন হবে, বিজেপির অন্যান্য নেতারাও একই কথা বলছেন। কিন্তু কিছুই বলছেন না প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী কয়েকদিন আগে এলেন। মতুয়া ঠাকুরবাড়ি থেকে সকলে অনেক আশা নিয়ে প্রধানমন্ত্রীর মিটিংয়ে গেলেন। কিন্তু প্রধানমন্ত্রী এই নিয়ে একটি শব্দও খরচ করলেন না। পরে বিজেপি নেতারা বলছেন প্রকাশ্য জনসভায় নয় অভ্যন্তরীণ আলোচনায় নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকরী হওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী।” মমতাবালা প্রশ্ন তোলেন, “যদি বাস্তবই নাগরিকত্ব আইন লাগু করা হয়, তাহলে বারবার হবে হবে বলা হচ্ছে কেন?” মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মনে করছেন ভোটের সময়, নাগরিকত্ব দেওয়ার কথা বলে আদতে এই বিষয়টি ঝুলিয়ে রাখার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রের উদ্দেশ্য তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মমতাবালা ঠাকুরের বার্তা, সরকার যদি বাস্তবিক মতুয়াদের নাগরিকত্ব দিতে চায় তাহলে নিঃশর্ত নাগরিকত্ব দেওয়া হোক। এদিন মমতাবালা আরও বলেন, এসসি-এসটিরাই দেশের আসল ভূমিপুত্র। সেখানে তাঁদের কেন কাগজ দেখানোর কথা বলা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *