মিজোরামে মায়ানমার সেনা বিমানের দুর্ঘটনার কবলে

Read Time:2 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি : মঙ্গলবার সকাল ১০টা ১৯ নাগাদ মায়ানমার সেনার একটি বিমান মিজোরামের লেংপুই বিমানন্দরের রানওয়েতে অবতরণ করে। রানওয়ে থেকে টার্মিনালে আসার পথে পিছলে রানওয়ারে বাইরে চলে যায়। বিমানটি ছিল মায়ানমার সেনার। এখনও পর্যন্ত যা খবর তাতে বিমানটিতে ১৪ জন ছিলেন।

বিমানটি এসে লেংপুই বিমানবন্দেরর রানওয়েতে নামার পরই সেটি পিছলে গিয়ে পাশের জমিতে চলে যায়। সঙ্গে সঙ্গেই ছুটে যায় উদ্ধারকারী দল। মায়ানমারে সেনা ও জনতার মধ্যে লড়াই চলছে। এর জেরে দেশ ছেড়ে পালিয়ে লংগাটালাই জেলায় চলে এসেছে। তাদের নিয়ে যেতেই লেংপুই বিমানবন্দরে এসেছিল মায়ানমারের ওই সেনা বিমানটি।

গত ১৭ জানুয়ারি দেশ থেকে তাড়া খেয়ে ভারত-বাংলাদেশ-মায়ানমার সীমান্তের বন্দুবাঙ্গা গ্রামে এসে হাজির হয় মায়ানমার সেনার ওই টিম। ভারতে এসে অসম রাইফেলসের কাছে আশ্রয় চায়। দেশের আরাকান আর্মির তাড়া খেয়ে তারা এদেশে চলে আসে। শেষপর্যন্ত তাদের আশ্রয় দেয় ভারত। সূত্রের খবর, অসম রাইফেলস মায়ানামের ওইসব সেনাদের পারভা ক্যাম্পে নিয়ে যায়। তারপর তাদের অধিকাংশকেই লাংলেইতে নিয়ে যাওয়া হয়। পরে সোমবার থেকে তাদের ফেরত পাঠানো শুরু হয়।

উল্লেখ্য, গত সপ্তাহে মায়ানমার থেকে সেখানকার ২৭৬ সেনা মিজোরামে এসে আশ্রয় নেয়। সোমবার ১৮৪ জনকে ফেরত পাঠানো হয়েছে। তাদের নিয়ে উড়ে গিয়েছে মায়ানমার বায়ুসেনার বিমান। মিজোরামের পাশেই রয়েছে মায়ানমারের মায়ানমারের প্রদেশ। সেখানেই বর্তমানে অশান্তি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *