জাতীয় মহিলা কমিশন ও রাজ্য পুলিশের পোস্ট তরজা! তপ্ত বঙ্গ রাজনীতি

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগে তোলপাড় গোটা রাজ্য । সন্দেশখালির ঘটনায় এখনও পর্যন্ত ধর্ষণের কোনও অভিযোগ পাওয়া যায়নি। পশ্চিমবঙ্গ পুলিশের তরফে বুধবার এক্স হ্যান্ডেলে এমনই দাবি সামনে আসার পর পাল্টা জাতীয় মহিলা কমিশনের সোশাল মিডিয়ায় পোস্ট। দাবি করা হয়েছে, সন্দেশখালির মহিলারা যাতে সামনে এসে যৌন ও শারীরিক নির্যাতনের কথা না জানাতে পারেন, তার জন্য স্থানীয় পুলিশ তাঁদের হুমকি দিচ্ছে।

পশ্চিমবঙ্গ পুলিশ এক্স হ্যান্ডেলে দাবি করে, রাজ্য মহিলা কমিশন এবং ডিআইজি সিআইডির নেতৃত্বাধীন ১০ সদস্যের তদন্তকারী দলের অনুসন্ধানের সময়, মহিলাদের ধর্ষণের কোনও অভিযোগ আসেনি। এমনকি, জাতীয় মহিলা কমিশনও সন্দেশখালিতে ঘুরে আসার পর, তার প্রতিনিধিরা জানিয়েছিলেন, তাঁরা স্থানীয় মহিলাদের ধর্ষণের কোনও অভিযোগ পাননি। রাজ্য পুলিশের এই পোস্টের পরই সোশাল মিডিয়ায় পাল্টা পোস্ট করে জাতীয় মহিলা কমিশন। দাবি করা হয়, তাদের অনুসন্ধান কমিটি জানতে পেরেছে, সন্দেশখালির মহিলারা যাতে সামনে এসে যৌন ও শারীরিক নির্যাতনের কথা না জানাতে পারেন, তার জন্য স্থানীয় পুলিশ তাঁদের হুমকি দিচ্ছে।

সম্প্রতি, জাতীয় মহিলা কমিশনের সদস্যরা সন্দেশখালি গিয়ে ভুক্তভোগী মহিলাদের সঙ্গে কথা বলেন। এরই প্রেক্ষিতে স্বতঃপ্রণোদিত মামলা করেছে কমিশন। পুলিশের কাছ থেকে চাওয়া হয়েছিল রিপোর্ট। পাশাপাশি, সন্দেশখালিতে গিয়ে গ্রামবাসীদের অভিযোগ শুনেছিলেন রাজ্যপালও। স্থানীয় মহিলারা কান্নায় ভেঙে পরে রাজ্যপালের কাছে। তাঁকে কাছে পেয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন মহিলারা! ওই প্রেক্ষিতে কড়া রিপোর্ট প্রকাশ করেছেন এমনটাই জানা যাচ্ছে। ওই রিপোর্টে তৃণমূলনেতা শেখ শাহজাহান, শিবু হাজরার সহ মোত ৬ জনের বিরুদ্ধে গুচ্ছ গুচ্ছ অভিযোগের উল্লেখ করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *