আগামীকালই ‘ইন্ডিয়া’ থেকে ‘এনডিএ’তে যাওয়ার সম্ভাবনা নীতীশ কুমারের

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: জাতীয় রাজনীতিতে জোর জল্পনা, জোট বদলে আবার বিহারের মুখ্যমন্ত্রী হতে চলেছেন নীতীশ কুমার? খবর যা আসছে তাতে আগামী রবুবার সকালে রাজভবনে গিয়ে নীতীশ কুমার নিজের পদত্যাগ পত্র রাজ্যপালের হাতে তুলে দেবেন। এবং ওইদিন বিকেলে অর্থাৎ রবিবারই বিকেলে ফের রাজ্যপালের কাছ থেকে মুখ্যমন্ত্রী পদে শপথ বাক্য পাঠ করবেন নীতীশ।

নীতীশের পাশাপাশি বিহারের নতুন উপমুখ্যমন্ত্রী হতে পারেন বিজেপি নেতা সুশীল মোদী। বিহার রাজনীতিতে যিনি, ‘নীতীশ ঘনিষ্ঠ’ হিসাবেই পরিচিত। শনিবার রাতে জেডিইউ বিধায়কদের বৈঠকে আনুষ্ঠানিক ভাবে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-তে যোগ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে।

অন্যদিকে, বিহারের ‘মহাগঠবন্ধন’ সরকার বাঁচানোর জন্য দিল্লিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ‘সক্রিয়’ হয়েছেন বলে জানা গিয়েছে। কংগ্রেস সূত্রের খবর তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ‘হিন্দুস্তানি আওয়াম মোর্চা’ (হাম)-র নেতা জিতনরাম মাঝিঁর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন শনিবার। প্রসঙ্গত, আরজেডি প্রধান লালু প্রসাদ শুক্রবার জিতনের সঙ্গে ফোনে কথা বলেন বলে আরজেডি সূত্রের খবর। হাম-এর চার বিধায়কের সমর্থনের বিনিময়ে জিতনের ছেলে সন্তোষ কুমার সুমনকে উপমুখ্যমন্ত্রিত্বের প্রস্তাব দেন লালু। ‘ইন্ডিয়া’র এই প্রচেষ্টা ফলপ্রসূ হলে বিহার বিধানসভায় বিজেপি-জেডিইউ জোটকে বাদ দিয়েই সরকার গড়ার কাছাকাছি পৌঁছে যেতে পারে ‘মহাগঠবন্ধন’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *