সৌদিতে বসে মনোনয়ন পেশ মামলা, অভিযুক্তের জাতিগত শংসাপত্র যাচাই’র নির্দেশ আদালতের

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে সৌদি আরবে বসে মনোনয়ন জমা দেওয়ার অভিযোগ উঠেছিল। মামলা গড়ায় হাইকোর্টে। সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। এবার নিম্ন আদালতে চলা ওই মামলার বিচারপ্রক্রিয়ার ওঁপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল বিচারপতি সিনহা। পাশাপাশি, অভিযুক্ত তৃণমূল প্রার্থী মইনুদ্দিন গাজি আদৌও ওবিসি কিনা তা নিয়েও জেলাশাসক (ডিএম), মহকুমাশাসককে (এসডিও) আদালতে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা। মামলার পরবর্তী শুনানি ১২ মার্চ।

এই মামলায় রাজ্য জানায়, আদালতের নির্দেশে ওই ঘটনার তদন্ত চালাচ্ছিল সিআইডি। মামলায় চার্জশিটও দাখিল হয়ে গিয়েছে। নিম্ন আদালতে বিচারপ্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। রাজ্যের সওয়াল শুনে আদালত জানিয়েছে, হাইকোর্টের মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আপাতত নিম্ন আদালতের বিচারপ্রক্রিয়ায় স্থগিতাদেশ জারি থাকবে।

গত পঞ্চায়েত ভোটে উত্তর ২৪ পরগনার মিনাখাঁর কুমারজোল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী মইনুদ্দিন গাজির বিরুদ্ধে সৌদিত আরবে বসে মনোনয়ন জমা দেওয়ার অভিযোগ উঠেছিল। অভিযোগ, গত ৪ জুন সৌদি আরবে যান। কিন্তু তার অবর্তমানে কিভাবে মনোনয়ন জমা পড়ল এই প্রশ্ন তুলে মামলা হয় হাইকোর্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *